Maintance

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ : মঞ্চ ছাড়িয়ে ফেইসবুকে বিতর্ক

প্রকাশঃ ১১:৩৪ পূর্বাহ্ন, অক্টোবর ৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৩৮ পূর্বাহ্ন, অক্টোবর ৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মিস ওয়ার্ল্ড বাংলাদেশের মুকুট কার মাথায় ওঠার কথা ছিলো তা নিয়ে বিতর্কের রেশ কাটতে না কাটতেই শুরু হয়েছে আরেক জটিলতা।

বিচারকদের দাবি, তাদের পছন্দের তালিকা থেকে বাদ পড়া জান্নাতুল নাইমকে বিজয়ী ঘোষণা করা হয় আয়োজকদের ইচ্ছায়। কিন্তু বিজয়ী হওয়ার পরেও বিয়ের কথা গোপন করায় মুকুট হারাতে যাচ্ছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশের খেতাব প্রাপ্ত জান্নাতুল নাইম।

wedding-pic-techshohor
সংগৃহীত

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার প্রধান শর্ত হলো প্রতিযোগীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। কিন্তু জান্নাতুল সেই নিয়ম মানেননি। বিয়ে ও বিবাহ বিচ্ছেদের খবর প্রকাশ না করে প্রতিযোগিতায় অংশ নেওয়ায় অনেকেই তাকে প্রতারক আখ্যা দিয়েছেন। কেউ কেউ তার খেতাব বাতিল করারও দাবি জানান। এমন অবস্থায় আয়োজক ও বিচারকদের পক্ষ থেকে নতুন বিজয়ীর নাম ঘোষণা করার কথা বলা হচ্ছে।

বিতর্কিত এই প্রতিযোগিতা নিয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এ বিষয়ে জান্নাতুল নাইমের উদ্দেশে এক ব্যবহারকারী বলেন, প্রতিকূলতাকে বুড়ো আঙ্গুল দেখাতে প্রতারণা? বাহ !
বাস্তবতাকে অস্বীকার করে, বেশি দূর যাওয়া যায় না! যে গল্পে প্রতারণা ও মিথ্যাচার থাকে, সেটা কোনোভাবেই ঘুরে দাঁড়ানোর উদাহরণ হওয়া উচিত না।

আরেক জন লিখেছেন, এই ধরনের প্রতারণার দায় আয়োজকরাও অস্বীকার করতে পারবে না। কেনো তাকে জোর করে প্রথম করা হলো?

অন্য আরেক ব্যবহারকারী লেখেন, যে প্রতারণা দিয়ে শুরু করে ভবিষ্যতে সে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করবে।

মিস ওয়ার্ল্ড বাংলাদেশ প্রতিযোগিতায় অংশ নেওয়ার আহবান জানিয়ে গত জুলাই মাসে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলন করা হয়। এবার সেই প্রতিযোগিতাকে ঘিরে তৈরি হওয়া বিতর্কের সুরহা করতে বুধবার সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়েছেন আয়োজকরা।

আনিকা জীনাত

*

*

Related posts/