Maintance

জেডটিইর ডুয়াল স্ক্রিন ফোন!

প্রকাশঃ ১০:৪০ অপরাহ্ন, অক্টোবর ২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৪৩ অপরাহ্ন, অক্টোবর ২, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : ফোনে দুটি স্ক্রিন থাকা বিরল নয়। তবে সমান আকৃতির দুটি স্ক্রিন সমৃদ্ধ স্মার্টফোন কখনোই তেমন জনপ্রিয়তা পায়নি।

তবে ট্যাবলেটের বাজারে মন্দা ও বড় স্ক্রিনের ফোনের চাহিদা বেড়ে যাওয়ার ফলে জেডটিই আবারও দুটি স্ক্রিন সমৃদ্ধ ফোন নিয়ে কাজ শুরু করেছে।

তবে পূর্বের ডিভাইসগুলোর বড় দুর্বলতা, দুটি স্ক্রিন একত্রিত করার পর তাদের মাঝের বেজেল। ধারণা করা হচ্ছে, ডিভাইসটিতে বাদ দেয়া হয়েছে-ফলে ফোনটি ফ্লিপ করে দুটি স্ক্রিন একত্রিত করার পর ব্যবহারে সমস্যা হবে না।

অ্যাক্সন এম নামের ডিভাইসটিতে মাল্টি টাস্কিং এর জন্য দেয়া হয়েছে দুটি ফুল এইচডি ডিসপ্লে। যা একত্রিতভাবে ১৯২০ x ২১৬০ পিক্সেল রেজুলেশনের ৬ দশমিক ৮ ইঞ্চির ডিসপ্লেতে পরিণত হবে।

এই সাইজের ডিসপ্লে সমৃদ্ধ ফোন বাজারে থাকলেও, ভাঁজ করা অবস্থায় এক হাতে ব্যবহারে ফোনটি আরও বেশী সুবিধা দিতে পারবে। এছাড়াও অ্যান্ড্রয়েডের মাল্টি উইন্ডো মোড দুটি ডিসপ্লে মিলিয়ে ব্যবহারে অ্যাপ সাইজ করা নিয়েও সমস্যা হবে না।

ফোনটির অন্যান্য স্পেসিফিকেশন সম্পর্কে তেমন কিছু জানা না গেলেও ধারণা করা হচ্ছে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর চালিত হতে পারে ডিভাইসটি। কেননা অ্যাক্সন সিরিজের পূর্ববর্তী ফোনগুলোতে সে বছরের সবচাইতে শক্তিশালী কোয়ালকম প্রসেসর ব্যবহার করা হয়েছিল।

জেডটিই অ্যাক্সন এম আগামী ১৭ অক্টোবার নিউ ইয়র্কে উন্মোচন করা হবে।

অ্যান্ড্রয়েড অথরিটি অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/