Maintance

ব্যবহারকারীরা স্মার্টফোনে খবর পড়তেই বেশি আগ্রহী

প্রকাশঃ ৮:০০ অপরাহ্ন, অক্টোবর ১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:০৭ অপরাহ্ন, অক্টোবর ১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনের কারণেই পুরো বিশ্বে ওয়েব ট্রাফিকের হার বৃদ্ধি পেয়েছে। তবে বছরের দ্বিতীয় প্রান্তিকে সবচেয়ে বেশি বৃদ্ধি পেয়েছে সংবাদ মাধ্যমগুলোতে ভিজিট করার হার।

অ্যাডোবি অ্যানালিটিকসের দেওয়া তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ৫২ শতাংশ মানুষ স্মার্টফোন থেকেই খবর পড়ে থাকেন। ট্যাবলেট থেকে নিউজ সাইটে ভিজিট করার হার ১৫ শতাংশ হলেও ডেক্সটপের ক্ষেত্রে এই হার শূন্য শতাংশ।

এরপরেই রয়েছে পণ্য বেচা-কেনা করার অনলাইন শপগুলো। স্মার্টফোন থেকে অনলাইন খুচরা বিক্রেতাদের সাইটে ভিজিট করার হার ৩১। ট্যাব ও ডেস্কটপ থেকে ভিজিট করার হার নেমে দাঁড়িয়েছে যথাক্রমে এক ও দুই শতাংশে।

তালিকার তিন ও চার নম্বরে থাকা ভ্রমণ বিষয়ক ও অটোমোটিভ ইন্ডাস্ট্রির  ওয়েবসাইটগুলোতে স্মার্টফোনের মাধ্যমে প্রবেশ করার হার যথাক্রমে ২৫ ও ২৪ শতাংশ।

chartoftheday-techshohor

ব্যবহারকারীদের মধ্যে ফোনে বিনোদনমূলক অনুষ্ঠান দেখার প্রবণতা এমনিতেই খুবই কম। মাত্র ৮ শতাংশ মানুষ স্মার্টফোন থেকে বিনোদনমূলক অনুষ্ঠান দেখে থাকেন। ট্যাব থেকে দেখার হার নেমে এসেছে মাইনাস (বিলো অ্যাভারেজ) ২০ শতাংশে। ডেক্সটপের ক্ষেত্রে এই হার মাইনাস ১৪ শতাংশ।

অ্যডোবি জানিয়েছে, ২০১৫ সালের জানুয়ারি থেকে ৪০০ টি ছোট বড় সাইটে কিংবা অ্যাপে মোবাইল থেকে ভিজিট করার হার ছিলো ১৫০ বিলিয়ন।

তবে আগের বছরগুলোর তুলনায় ট্যাবলেট থেকে নিউজ সাইটগুলোতে প্রবেশের হার কিছুটা বৃদ্ধি পেয়েছে।

স্ট্যাটিস্টা অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/