HP Banner
Maintance

টেলিনর ইয়ুথ ফোরামে বিজয়ী শিক্ষার্থীরা অসলো যাচ্ছেন

প্রকাশঃ সেপ্টেম্বর ২৫, ২০১৭, ১১:৫৯ - আপডেটঃ সেপ্টেম্বর ২৫, ২০১৭, ১২:২৮

Gp-techshohor
Symphony 2018

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জিপিহাউজে আয়োজিত টেলিনর ইয়ুথ ফোরামের বাংলাদেশ রাউন্ড থেকে দুজন শিক্ষার্থী নরওয়ের অসলোতে অনুষ্ঠিতব্য বৈশ্বিক অনুষ্ঠানের জন্য নির্বাচিত হয়েছেন।

তারা দুজন হলেন  ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র শিক্ষার্থী মিয়া মো খেইং ও রাকিব রহমান শাওন। তাদের আইডিয়াগুলো হচ্ছে আইডিয়াগুলো হচ্ছে মুক্তি ও মেক দেম স্ট্রং। আগামী ডিসেম্বর মাসে অসলোর মূল আয়োজনে অংশ নেবেন তারা।

নোবেল পিস সেন্টার (এনপিসি) ও টেলিনর গ্রুপ আয়োজিত ইয়ুথ ফোরাম ১৩টি দেশের তরুণ-তরুণীদের জীবন বদলানো ধারণা উপস্থাপনের সুযোগ দেয়। এই কর্মসূচীতে অংশ নিতে এ বছর ১৪শ’এর বেশি আবেদন জমা পড়ে।

Gp-techshohor

বাছাই প্রক্রিয়ায় নির্বাচিত ৭ জন প্রতিযোগী বিচারক প্যানেলের সামনে তাদের আইডিয়া উপস্থাপন করে। তাদের মধ্যে ২ জনকে ডিসেম্বর মাসের ৮ থেকে ১১ তারিখে অসলোতে অনুষ্ঠিতব্য চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হয়। সে সময় অসলোতে নোবেল শান্তি পুরস্কার দেয়া হবে। নির্বাচিত দুই শিক্ষার্থী অনুষ্ঠানটি কাছ থেকে দেখার সুযোগ পাবেন।

শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি বলেন, শিক্ষা বাংলাদেশের উন্নয়নের জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং আমাদের শিক্ষার্থীদের বিশ্বমানের প্ল্যাটফর্ম থেকে শেখার সুযোগ করে দেয়ার জন্য আমি গ্রামীণফোনকে ধন্যবাদ জানাচ্ছি।

অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা মাইকেল ফোলি বলেন, ‘আজকে যেসব অসাধারণ ধারণা উপস্থাপিত হয়েছে তার সবগুলোই বাংলাদেশকে আরেও ভালো একটি দেশে পরিণত করার ইচ্ছা প্রকাশ করছে।’

বিজয়ী দুই শিক্ষার্থী অসলোতে তিনদিনের সম্মেলনে মোবাইল ও ডিজিটাল প্রযুক্তির রূপান্তরের ক্ষমতাকে বোঝার এবং তা কাজে লাগানোর চেষ্টা করবে।

আনিকা জীনাত

*

*

সর্বাধিক পঠিত