Maintance

ডাটা খরচ কমাতে আসছে টুইটার লাইট

প্রকাশঃ ১১:১১ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ২৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:০১ অপরাহ্ন, সেপ্টেম্বর ২৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নেটওয়ার্ক জটিলতা ও ডাটা খরচ কমাতে গুগল প্লেস্টোরে যুক্ত হতে যাচ্ছে টুইটার লাইট মোবাইল অ্যাপ।

পরীক্ষামূলকভাবে টুইটার লাইট সংস্করণটি এখন শুধু ফিলিপাইন্সের ব্যবহারকারীদের জন্যই উন্মুক্ত করা হয়েছে। কারণ হিসেবে টুইটারের মুখপাত্র জানিয়েছেন, ফিলিপাইনসের মোবাইল নেটওয়ার্ক অনেক ধীর গতিতে কাজ করে।

তিনি আরও জানান, ডাটা প্ল্যানগুলোরও দাম বেশি। তাই সেখানে সীমিত আকারের অ্যাপগুলোই বেশি জনপ্রিয়। তাই টুইটারের মূল অ্যাপের চেয়ে এর লাইট সংস্করণটি ব্যবহার করাই হবে ডাটা খরচ কমানোর সহজ সমাধান।

অ্যাপটি নিয়ে এখনও পরীক্ষা নিরীক্ষা চলছে। পরীক্ষার ফলাফলের ওপরে ভিত্তি করেই বৈশ্বিক বাজারে অ্যাপটি উন্মুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হবে।

twitter-lite-techshohor

পুরো বিশ্বে টুইটার ব্যবহারকারীর সংখ্যা ৩২৮ মিলিয়ন। এর মধ্যে শুধু যুক্তরাষ্ট্রেই টুইটার ব্যবহারকারীর সংখ্যা ৬৮ মিলিয়ন। যুক্তরাষ্ট্রের বাইরে টুইটারকে জনপ্রিয় করে তুলতে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের জন্য টুইটার লাইট অ্যাপটি তৈরির সিদ্ধান্ত নেয় সামাজিক যোগাযোগ মাধ্যমটি।

অ্যাপটির আকার হবে মাত্র ৩ এমবি। ব্যবহারকারীরা চাইলে এর সেটিংসে গিয়ে ভারি ছবি কিংবা ভিডিও দেখার অপশন বন্ধ করে রাখতে পারবেন। টুইটারের লাইট অ্যাপটি অ্যান্ড্রয়েড ৫  থেকে শুরু করে সর্বশেষ সংস্করণের অপারেটিং সিস্টেমে চলবে।

টেকক্রাঞ্চ অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/