Maintance

গুগলের পিক্সেল ফোনের দাম কত?

প্রকাশঃ ১২:১৫ অপরাহ্ন, সেপ্টেম্বর ২১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:১২ অপরাহ্ন, সেপ্টেম্বর ২১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী মাসের ৪ তারিখ উন্মোচন হবে গুগলের পিক্সেল সিরিজের নতুন স্মার্টফোন। এ নিয়ে আগ্রহের কমতি নেই প্রযুক্তি দুনিয়াতে। সবার মনে একটাই প্রশ্ন, ক্রেতাদের আকৃষ্ট করার দৌঁড়ে কে এগিয়ে থাকবে আইফোন ১০ নাকি পিক্সেল ২।

উন্মোচনের তারিখ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ফাঁস হচ্ছে ডিভাইসটি সম্পর্কিত নানা তথ‍্য। তারই ধারাবাহিকতায় এবার ফাঁস হলো পিক্সেল ফোনের দাম ও ছবি।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ‍্যম ফোনএরিনায় প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, পিক্সেল ২ ও পিক্সেল এক্সএল দুটি সংস্করণের সমন্বয় থাকবে নতুন ডিভাইসটিতে। ফোনটি নীল, কালো ও সাদা রঙে পাওয়া যাবে।

ফাঁস হওয়া তথ‍্য থেকে আরও জানা যায়, পিক্সেল ২ এর ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি যুক্ত সংস্করণটির মূল‍্য হতে পারে যথাক্রমে ৬৪৯ ও ৭৪৯ মার্কিন ডলার। আর পিক্সেল ২ এক্সএলের দাম হতে পারে ৮৪৯ মার্কিন ডলার।

কার্ভড ডিসপ্লের পাশাপাশি এতে থাকতে পারে ফিঙ্গার প্রিন্ট সেন্সর, ৬ জিবি র‍্যাম, ভার্চুয়াল রিয়েলিটিসহ উন্নতমানের প্রসেসর। ফোনটির ক্যামেরাও উন্নতমানের হবে বলে জানা গেছে।

গত বছর নেক্সাস বাদ দিয়ে প্রথমবারের মতো নিজস্ব পিক্সেল ফোন বাজারে আনে গুগল। উন্নত ক্যামেরা ও কনফিগারেশনের কারণে গ্রাহকদের কাছে বেশ জনপ্রিয়তা পায় ফোনটি।

ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/