Maintance

ঢাকায় আন্তর্জাতিক ডাটা সেন্টার সম্মেলন শুরু

প্রকাশঃ ৫:৪৬ অপরাহ্ন, সেপ্টেম্বর ১৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৪৬ অপরাহ্ন, সেপ্টেম্বর ১৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে দুই দিনব্যাপী ডাটা সেন্টার প্রযুক্তি সম্মেলন। এতে নয়টি দেশের ৩০ টি প্রযুক্তি প্রতিষ্ঠান অংশগ্রহণ করবে। উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শনীর পাশাপাশি এখানে সংশ্লিষ্ট বিষয়ে ৫০ টি সেমিনার অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ইমরান আহমেদ ও বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান শাজাহান মাহমুদ।

ইমরান আহমেদ নিজের বক্তব্যে বলেন, দেশের প্রযুক্তি তথ্য ব্যবস্থাপনায় দক্ষ মানব সম্পদ পর্যাপ্ত নয়।  বিশ্ববিদ্যালয়গুলোর কম্পিউটার বিজ্ঞান বিভাগের সঙ্গে ডাটা সেন্টার বিষয়টি অন্তর্ভুক্ত করে দক্ষ মানব সম্পদ উন্নয়নে নজর দেয়া দরকার।

DCT-SUMMIT-Dhaka-techshohor2

বিটিআরসির চেয়ারম্যান শাহজাহান মাহমুদ বলেন, দেশে প্রযুক্তি ভিত্তিক কার্যক্রম বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে তথ্যের পরিমাণ। দেশে তথ্য ব্যবস্থাপনায় ডাটা সেন্টার প্রযুক্তি সম্ভাবনাময় একটি খাত। তাই অভ্যন্তরীণ দক্ষতা উন্নয়নে আমাদের মনযোগী হতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অ্যাশরে বাংলাদেশ অংশের সভাপতি মানস কুমার মিত্র, আন্তর্জাতিক ডাটা সেন্টার মান প্রতিষ্ঠান আপটাইমের দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রধান জন ডাফিন,ডাটা সেন্টার সেবা প্রতিষ্ঠান কোলোর এশিয়া পরিচালক মেহরীন নাসির।

আনিকা জীনাত

*

*

Related posts/