Maintance

অবশেষ উন্মোচন হলো শাওমি এমআই মিক্স ২

প্রকাশঃ ৫:১৪ অপরাহ্ন, সেপ্টেম্বর ১১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৪২ অপরাহ্ন, নভেম্বর ১৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নানা গুঞ্জনের পর অবশেষে আনুষ্ঠানিকভাবে উন্মোচন হলো শাওমির ফ্ল্যাগশিপ ডিভাইস এমআই মিক্স ২। আগের সংস্করণ ও ট্রেন্ডের সঙ্গে তাল মিলাতে এতে রয়েছে বেজেলহীন ডিসপ্লে।

এতে রয়েছে ৫.৫ ইঞ্চি আইপিএস এলসিডি ডিসপ্লে। যা ১০৮০*২১৬০ রেজুলেশন সমৃদ্ধ। কোয়ালকম এমএসএম৮৯৯৮ স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেটের ডিভাইসটি ৬ ও ৮ গিগাবাইট র‍্যামের সংস্করণে বাজারে পাওয়া যাবে।

স্টোরেজের উপর নির্ভর করে ৬৪ জিবি, ১২৮  জিবি ও ২৫৬ জিবির তিনটি সংস্করণে মিলবে ফোনটি। গ্রাফিক্স সুবিধা দিতে এতে রয়েছে অ্যান্ড্রেন ৫৪০।

আগে ধারণা করা হয়েছিলো, এতে থাকতে পারে ডুয়েল ক্যামেরা সেটআপ। তবে তা ভুল প্রমাণিত হয়েছে। ছবি তোলার জন্য ডিভাইসটির পিছনে রয়েছে ফ্ল্যাশ যুক্ত ১২ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা।

অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৭.১ নোগাটের কাস্টমাইজ এমআইইউআই ৯। এতে রয়েছে ৩ হাজার ৪০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ও কুইক চার্জিং ৩.০ প্রযুক্তি। এছাড়াও আছে ফিঙ্গারপ্রিন্ট, ওয়াইফাই, ব্লুটুথ এনএফসি ইত্যাদি সুবিধা। সাদা ও কালো রংয়ে ডিভাইসটি বাজারে পাওয়া যাবে।

ডিভাইসটির সিরামিক বডি যুক্ত বিশেষ সংস্করণের দাম ৪ হাজার ৬৯৯ ইয়েন। ৬জিবি র‍্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজের সংস্করণের মূল্য ধরা হয়েছে ৩ হাজার ৫৯৯ ইয়ান।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/