Maintance

বয়স প্রকাশ করায় আইএমডিবির বিরুদ্ধে মামলা

প্রকাশঃ ৪:৫৫ অপরাহ্ন, সেপ্টেম্বর ১০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৩১ অপরাহ্ন, সেপ্টেম্বর ১০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সিনেমা ও সিরিজ রিভিউয়ের ওয়েবসাইট আইএমডিবির বিরুদ্ধে মামলা করেছে স্ক্রিন অ্যাক্টরস গিল্ড নামের একটি সংস্থা। মেধাবী অভিনেতা অভিনেত্রীদের বয়স প্রকাশ থেকে আইএমডিবিকে বিরত রাখতে গত মাসে তারা জেলা আদালতে মামলা করেছে।

অন্যান্য পেশায় বয়সের সঙ্গে সঙ্গে অভিজ্ঞাতা বাড়ে এর ফলে উচ্চ পদস্থ কর্মকর্তা হওয়ারও সুযোগ বাড়ে। কিন্তু চলচ্চিত্র জগৎ কিছুটা ভিন্ন নীতিতে চলে। সেখানে বয়স বাড়লে কাজ পাওয়ার হারও কমে যায়। বিশেষ করে ৪০ পার হওয়া হলিউড অভিনেত্রীরাই এর প্রধান ভুক্তভোগী।

imdb-android-techshohor

তবে স্ক্রিন অ্যাক্টরস গিল্ড সংস্থাটি আইএমডিবির বিরুদ্ধে ভুয়া তথ্য প্রকাশের কোনো অভিযোগ করেনি। তাদের ওয়েবসাইটে অভিনেতা অভিনেত্রীদের প্রকাশিত বয়সও অবৈধভাবে বের করা হয়েছে বলে তারা দাবি করেনি। বরং তারা বলেছে, বয়স গোপন করে শিল্পীদেরকে কাজ পেতে সহায়তা করা তাদের নৈতিক দায়িত্বের মধ্যে পড়ে।

এর আগে জুনি হোগান নামে এক অভিনেত্রী বয়স প্রকাশের জের ধরে আইএমডিবির বিরুদ্ধে মামলা করেছিলেন। তিনি যুক্তি দেন, বয়স প্রকাশ করার পর থেকে তার কাছে প্রধান চরিত্রে অভিনয় করার প্রস্তাব আসা বন্ধ হয়ে গেছে।

তাই ক্ষতিপূরণ হিসেবে তিনি এক মিলিয়ন ডলার বা ১০ লাখ টাকা দাবি করেন। যদিও মামলা করা ওই অভিনেত্রীর বার্ষিক আয় ছিলো ২ হাজার মার্কিন ডলার।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে আনিকা জীনাত

*

*