Maintance

অ্যাপলকে হটিয়ে দ্বিতীয় অবস্থানে হুয়াওয়ে

প্রকাশঃ ৩:৪৭ অপরাহ্ন, সেপ্টেম্বর ৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৩৭ অপরাহ্ন, সেপ্টেম্বর ৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেক জায়ান্ট অ্যাপলকে হটিয়ে বিশ্বব‍্যাপী স্মার্টফোনের বাজারে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে হুয়াওয়ে। বাজার গবেষণা প্রতিষ্ঠান কাউন্টারপয়েন্টের চলতি বছরের জুন-জুলাই মাসের পরিসংখ‍্যান থেকে এই তথ্য জানা গেছে।

পরিসংখ্যান অনুযায়ী, ২০ শতাংশ বেশি বাজার দখল করে শীর্ষে রয়েছে দক্ষিণ কোরিয়াভিত্তিক কোম্পানি স‍্যামসাং। প্রায় ১২ শতাংশ বাজার দখল করে অ্যাপলকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে আছে হুয়াওয়ে। দ্বিতীয় স্থান হারিয়ে  অ্যাপলের অবস্থান এখন তৃতীয়।

কাউন্টারপয়েন্টের প্রতিবেদনে বলা হয়েছে, আগস্ট মাসেও হুয়াওয়ের বিক্রি বেড়েছে। তবে অবাক করার মতো ব্যাপার হলো জুলাই মাসের শীর্ষ দশ বিক্রিত ফোনের তালিকায় নেই হুয়াওয়ের কোনো ডিভাইস। তবুও বাজারে অবস্থানের দিক দিয়ে প্রতিষ্ঠানটি এগিয়ে আছে।

জুলাই মাসের জরিপ অনুযায়ী, জুন-জুলাই মাসে সর্বাধিক বিক্রিত ফোনের তালিকায় শীর্ষে রয়েছে আইফোন ৭ ও আইফোন ৭ প্লাস। তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে অপ্পো আর১১ ও অপ্পো এ৫৭।

তালিকায় পঞ্চম,সপ্তম,অস্টম ও নবম স্থানে রয়েছে স‍্যামসাং গ‍্যালাক্সি এস৮, এস৮ প্লাস, জে৭ প্রাইম ও এ৫(২০১৭) স্মার্টফোনগুলো। এছাড়া যষ্ঠ ও অষ্টম স্থানে রয়েছে শাওমি রেডমি নোট ৪এক্স ও আইফোন ৬।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/