Maintance

যে ডিভাইসে মিলবে অ‍্যান্ড্রয়েড ওরিও

প্রকাশঃ ১০:৪০ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:২৬ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ৬, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নানা ফিচার সম্বলিত অ‍্যান্ড্রয়েড ৮.০ ওরিওর পূর্ণাঙ্গ সংস্করণ দ্রুতই ব‍্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে। তবে ব‍্যবহারকারীদের প্রশ্ন তাদের ব‍্যবহৃত ডিভাইসটি ওরিও আপডেট পাবে কিনা।

কোন ডিভাইসগুলো ওরিও আপডেট পাবে সে বিষয়ে ব্যবহারকারীদের দ্বিধাদ্বন্দ্ব দূর করতে গুগল একটি তালিকা প্রকাশ করেছে।

তালিকায় রয়েছে চলতি বছর উন্মোচিত হওয়া স্যামসাংয়ের ফ্ল‍্যাগশিপ ডিভাইস গ‍্যালাক্সি এস৮প্লাস, এস৮ এবং এস৭ এইজ। এছাড়া গ্যালাক্সি এস৭ এজ, গ্যালাক্সি এস৭, গ্যালাক্সি এ৩, গ্যালাক্সি এ৫, গ্যালাক্সি এ৭, গ্যালাক্সি এ৮, গ্যালাক্সি জে৭ ম্যাক্স, গ্যালাক্সি জে৭ প্রো, গ্যালাক্সি জে৭ প্রাইম, গ্যালাক্সি এ৯, গ্যালাক্সি এ৭, গ্যালাক্সি এ৫ আর গ্যালাক্সি এ৮ মিলবে নতুন সংস্করণটির আপডেট।

গুগলের পিক্সেল, পিক্সেল এক্সএল, নেক্সাস ৫এক্স, নেক্সাস ৬পি, নেক্সাস প্লেয়ার আর পিক্সেল সি-তে পাওয়া যাবে অ‍্যান্ড্রয়েড ৮.০ আপডেট।

জাপানি ফোন নির্মাতা প্রতিষ্ঠান সনির এক্সপেরিয়া এক্সজেড প্রিমিয়াম, এক্সডেজএস, এক্সএ১ ও এইচসিটি ১১, এক্সপেরিয়া এল১, এক্সপেরিয়া এক্স কম্প্যাক্ট, এক্সপেরিয়া এক্সডেজ, এক্সপেরিয়া এক্স পারফরমেন্স, এক্সপেরিয়া এক্স আর এক্সপেরিয়া এক্সএ১ আল্ট্রাতে মিলবে অ‍্যান্ড্রয়েডের সর্বশেষ ওএসটিতে।

নতুন সংস্করণ আপডেটের দিক দিয়ে বেশ এগিয়ে ওয়ানপ্লাস। কেননা প্রতিষ্ঠানটির সর্বশেষ তিনটি ডিভাইস ওয়াপ্লাস ৫, থ্রি ও থ্রিটিতে পাওয়া যাবে ওরিও আপডেট।

এছাড়াও নকিয়া ৬, ৫ ও ৩ এবং আসুস জেনফোন ৩ ও ৪ সিরিজের ডিভাইসের পাশাপাশি মাইক্রোম‍্যাক্স ক‍্যানভাস ইনফিনিটিতে মিলবে আপডেট। তালিকাটিতে আরও স্থান পেয়েছে এসেনশিয়াল পিএইচ-১।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/