Maintance

অগমেন্টেড রিয়েলিটি হেডসেট আনল লেনোভো

প্রকাশঃ ২:২২ অপরাহ্ন, সেপ্টেম্বর ৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:২২ অপরাহ্ন, সেপ্টেম্বর ৫, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর: অ্যাপল, গুগল ও মাইক্রোসফট তিনটি প্রতিষ্ঠানই অগমেন্টেড রিয়েলিটি নিয়ে কাজ করছে।

সাধারণ ব্যবহারকারীদের জন্য ফোন ব্যবহারে সহজে অগমেন্টেড রিয়েলিটি গেইম খেলার স্বাদ দিতে প্রথম হার্ডওয়্যার নিয়ে আসছে নির্মাতা লেনোভো। প্রতিষ্ঠানটি আইফা ২০১৭ সেটি প্রদর্শন করেছে।

মূলত স্টারওয়ার্সের তিনটি গেইম খেলার জন্যই এমন কিট তৈরি করা হলেও লেনোভো বলেছে হেডসেটটি ভবিষ্যতে অন্যান্য গেইমের সাথেও ব্যবহার করা যাবে।

তবে ধরে নেয়া যেতে পারে সেগুলোর জন্য আরও কিছু হার্ডওয়্যার কেনার প্রয়োজন হবে। লেনোভোর কিটটিতে রয়েছে হেডসেট, তবে ভিআর হেডসেটের মত চারপাশের সবকিছু বন্ধ করা ঘরানার নয়।

হেডসেট পরিহিত অবস্থায়ও আশপাশের সবকিছুই দেখা যাবে। গেইমটি খেলার জন্য রয়েছে দুটি লাইট বিকন, যার একটি স্থির ভাবে রাখতে হবে, আর অন্যটি রাখতে হবে হাতে-যা দেখতে অনেকটা হয়েছে স্টারওয়ার্সের লাইটসেবারের মত।

দুটি বিকন এ ব্যাটারি লাগিয়ে চালু করে অ্যান্ড্রয়েড বা আইফোনে স্টারওয়ার্স গেইমটি চালু করে হেডসেটে ঢুকিয়ে তাকানোর সাথে সাথে রুমের মাঝে দেখা যাবে কাইলো রেন চরিত্রটি গেইমারের সাথে লড়ার জন্য প্রস্তুত। ঘরের মাঝেই শুরু হয়ে যাবে যুদ্ধ।

অগমেন্টেড রিযেলিটি কিটটি ডিসেম্বরের মধ্যেই বাজারে পাওয়া যাবে বলে জানিয়েছে লেনোভো। মূল্য ধরা হয়েছে ২০০ ডলারের চেয়ে কম, তবে ১৯০ ডলারের কম হবার সম্ভাবনা নেই।

এনগ্যাজেট অবলম্বনে এস এম তাহমিদ  

*

*

Related posts/