অ্যান্ড্রয়েডে আসছে আইটিউনস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : টেক জায়ান্ট অ্যাপলের জনপ্রিয় মিউজিক সেবা আইটিউনস চিরপ্রতিদ্বন্দ্বী গুগলের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য উম্মুক্ত করা হচ্ছে। অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারীর সংখ্যা প্রতিনিয়ত বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল।

itunes-audiobooks-to-android_techshohor

অনলাইন মিউজিক সেবার জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। অ্যাপলের আইটিউনস ছাড়াও স্পটিফাই, প্যানডোরা, বিটস মিউজিক ইত্যাদি মিউজিক সেবাগুলোও জনপ্রিয়তা পাচ্ছে। এক্ষেত্রে অ্যান্ড্রয়েড ডিভাইসের ব্যবহারকারী বেশি হওয়ায় আইটিউনস থেকে অন্য মিউজিক সেবাগুলোর বেশি ব্যবহার করা হচ্ছে। ফলে অ্যাপলের আইটিউনস বাজার হারাচ্ছে। তাই আইটিউনসের অ্যান্ড্রয়েড সংস্করণ আনা হচ্ছে বলে জানিয়েছে অ্যাপল কর্তৃপক্ষ।

অ্যাপলের প্রতিষ্ঠাতা প্রয়াত স্টিভ জবস কখনও চাননি অন্য কোন অপারেটিং সিস্টেমের জন্য আইটিউনস আনা হোক। তবে নিজেদের ব্যবসা এবং জনপ্রিয়তা ধরে রাখতে এই সিদ্ধান্ত নিয়েছে অ্যাপলের বর্তমানে প্রধান নির্বাহী টিম কুক।

আর এই ঘোষনায় অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা আশা দেখছেন। অ্যান্ড্রয়েডের জন্য আইটিউনস আনলে ব্যবহারকারীদের কাছে সেটি বেশ জনপ্রিয়তা পাবে বলে ধারণা করছেন সংশ্লিষ্ঠরা।

– ম্যাশেবল অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top