Maintance

যা আছে এলজির ফ্ল‍্যাগশিপ ফোনে

প্রকাশঃ ৫:৫২ অপরাহ্ন, আগস্ট ৩১, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫৬ অপরাহ্ন, আগস্ট ৩১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নানা গুঞ্জনের পরে অবশেষে উন্মোচিত হলো এলজির ফ্ল‍্যাগশিপ ডিভাইস ভি৩০। বেজেলহীন ডিসপ্লে ও ডুয়েল ক‍্যামেরার ফোনটি বাজারে থাকা ফ্ল‍্যাগশিপ ডিভাইসগুলোর সঙ্গে প্রতিযোগিতা করবে বলে ধারণা প্রতিষ্ঠানটি।

ফোনটিতে রয়েছে ৬ ইঞ্চি ওএলইডি ফুলভিশন ডিসপ্লে, যার রেজুলেশন হলো ২৮৮০×১৪৪০ পিক্সেল। ডিসপ্লেতে সুরক্ষার জন‍্য রয়েছে কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রযুক্তি। প্রসেসর হিসেবে থাকছে কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৮৩৫।

৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি রয়েছে ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে এতে ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রোএসডি কার্ড ব‍্যবহার করা যাবে।

বর্তমান সময়ে স্মার্টফোনগুলোর ট্রেন্ড হলো ডুয়েল ক‍্যামেরা সেটআপ। তাই তাল মিলিয়ে এলজি ভি৩০ এ রয়েছে ১৬ ও ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক‍্যামেরা। ক‍্যামেরা দুইটির অ‍্যাপারচার যথাক্রমে এফ/১.৬ ও এফ/১.৯।

সেলফি ও ভিডিও চ‍্যাটের জন‍্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক‍্যামেরা।

পানি নিরোধক সুবিধার পাশাপাশি এতে রয়েছে ওয়াইফাই,ব্লুটুথ, এনএফসি ও ইউএসবি টাইপ সি পোর্ট। ৩ হাজার ৩০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারির সঙ্গে রয়েছে ওয়‍্যারলেস চার্জিং এবং কুইক চার্জ ৩.০ প্রযুক্তি।

ডিভাইসটির পেছনে আছে ডুয়েল ক‍্যামেরা এবং নিচে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। বাম পাশে রয়েছে ভলিউম আপ ও ডাউন বাটন। ডান পাশে রয়েছে সিমকার্ড স্লাট। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ‍্যান্ড্রয়েড ৭.০ নোগাট।

নিরাপত্তা সুবিধা দিতে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ভয়েস কমান্ড ও ফেসিয়াল রিকগনিশন আনলক সুবিধা।

৬৯৯ মার্কিন ডলার মূল‍্যের ডিভাইসটি আগামী মাসে বাজারে ছাড়া হবে।

ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/