Maintance

আপিল করছেন স্যামসাং প্রধান

প্রকাশঃ ২:০১ অপরাহ্ন, আগস্ট ২৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:০৭ অপরাহ্ন, আগস্ট ২৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্যামসাংয়ের উত্তরসূরী ও ভাইস প্রেসিডেন্ট জে ইয়ং লির পাঁচ বছরের কারাদণ্ডের আদেশের বিরুদ্ধে আপিল করেছেন স্যামসাংয়ের পক্ষের আইনজীবী।

সোমবার সিউলের জেলা জজ আদালতে লির পক্ষের আইনজীবী আপিল করেছে বলে ওয়েবসাইটে জানানো হয়েছে। তবে ওয়েবসাইটে আপিল নিয়ে আর বিস্তারিত কিছুই দেওয়া হয়নি। তবে সেটি হাইকোর্টের অনুমোদনের অপেক্সায় রয়েছে বলে জানা গেছে।

আপিলের বিষয় নিয়ে লির পক্ষের আইনজীবীও শুরু থেকেই কোনো ধরনের মন্তব্য করেননি।

এর আগে গত শুক্রবার দক্ষিণ কোরিয়ার একটি আদালত জে ইয়ং লিকে পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দেন। আদালতে লির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত শুক্রবার এই রায় দিয়েছেন।

Jay-Y.Lee-samsung-techshohor

ইয়ং লির বিরুদ্ধে দেশটির সাবেক প্রেসিডেন্টকে নিয়ম বহির্ভূতভাবে অর্থ দিয়ে সহায়তা করার অভিযোগ আনা হয়েছিল।

বিশ্বের বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং ইলেক্ট্রনিকসের ভাইস চেয়ারম্যান লি’র বিরুদ্ধে গত ফেব্রুয়ারিতে দুর্নীতিসহ বেশ কয়েকটি অভিযোগ আনুষ্ঠানিকভাবে নেয় আদালত। ঘটনার তদন্তের অংশ হিসেবে গত ১৭ ফেব্রুয়ারি লিকে গ্রেপ্তার করা হয়।

এর আগে জে ইয়ং লি’র বিরুদ্ধে অর্থ আত্মসাৎ, ঘুষ ও দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল ২০১৬ সালে।

২০১৬ সালে দেশটির অভিসংশিত প্রেসিডেন্ট পার্ক জিউন হাই এর আটক বন্ধু চো সুন সিলের একটি ফাউন্ডেশন ও কোম্পানিকে দুটি প্রতিষ্ঠানের একীভূতকরণে ন্যাশনাল পেনশন ফান্ডের সমর্থন পাওয়ার জন্য প্রায় ২৫ দশমিক ৪৬ বিলিয়ন ডলার ঘুষ দেয়ার অভিযোগ করা হয় স্যামসাংয়ের বিরুদ্ধে।

স্যামসাং নোট ৭ বিস্ফোরণ ঘটনার পর আবার বাজারে ঘুরে দাঁড়িয়েছে এস৮ দিয়ে। আর সর্বশেষ ২৩ আগস্ট গ্যালাক্সি নোট ৮ উন্মোচন করেছে স্যামসাং। প্রত্যাশা নোট ৮ দিয়ে বাজারের রীর্ষস্থানটি ধরে রাখবে প্রতিষ্ঠানটি।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/