Maintance

অবশেষে নতুন সিইও পাচ্ছে উবার

প্রকাশঃ ১১:৩২ পূর্বাহ্ন, আগস্ট ২৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৫১ অপরাহ্ন, আগস্ট ২৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ঠিক করে ফেলেছে উবার। সম্ভাব্য নতুন প্রধান দারা খশরুশাহী একজন ইরানিয়ান আমেরিকান ব্যবসায়ী।

অ্যাপভিত্তিক এ গাড়ি সেবা কোম্পানির প্রধান হিসেবে তাকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। বিবিসি জানিয়েছে, রোববার এ সিদ্ধান্ত নেওয়া হলেও উবারের পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি। খশুরুশাহীও দায়িত্ব নেওয়ার বিষয়ে এখনও কিছু জানাননি।

বেশ কিছুদিন ধরেই একের পর এক কেলেঙ্কারির জেরে অংশীদারদের চাপে আগের সিইও ট্রাভিস কালানিক পদত্যাগ করেন। জুনে তিনি পদ ছাড়ার পর অনেকের কথাই ভাবেন পর্ষদ সদস্যরা।

uber-ceo-techshohor
ট্রাভিস কালানিক

এর আগে সিইও পদের জন্য হিউলেট প্যাকার্ডের প্রধান ম্যাগ হুইটম্যান ও জেনারেল ইলেকট্রিকের চেয়ারম্যান জেফরি রবার্ট ইমমেল্টের নাম বিবেচনা করা হয়। কিন্তু দু’জনের কেউই নাজুক পরিস্থিতিতে থাকা উবারের হাল ধরতে রাজি হননি।

এ কারণে উবারের সিইও হওয়ার দৌড়ে সহজেই এগিয়ে যান আমেরিকান ট্রাভেল কোম্পানি এক্সপেডিয়ার প্রধান দারা খশরুশাহী। তিনি ২০০৫ সাল থেকে অনলাইন ট্রাভেল ফার্মটির সিইও হিসেবে দায়িত্ব পালন করছেন। বর্তমানে এক্সপেডিয়া ৬০ দেশে কার্যক্রম পরিচালনা করছে।

উবার প্রধান হিসেবে দায়িত্ব পালনের প্রস্তাব গ্রহণ করলে কর্পোরেট ভাবমূর্তি ফিরিয়ে আনাই হবে তার সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

বিবিসি অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/