Maintance

কিস্তিতে মিলবে নোট ৮, প্রি অর্ডার শুরু

প্রকাশঃ ৭:২১ অপরাহ্ন, আগস্ট ২৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৪৫ পূর্বাহ্ন, আগস্ট ২৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে গ্যালাক্সি নোট৮ উন্মোচন করে ডিভাইসটির প্রি-অর্ডার শুরু করেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। মোবাইল অপারেটর গ্রামীণফোনের বান্ডেল অফারের সঙ্গে যৌথভাবে এই প্রি-অর্ডার নেবে স্যামসাং ও গ্রামীণফোন।

গ্রাহকরা এই ঠিকানা অথবা গ্রামীণফোন শপ কিংবা যেকোনো স্যামসাং স্টোর বা গ্রামীণফোন সেন্টার থেকে হ্যান্ডসেটগুলোর প্রি-অর্ডার করতে পারবেন। প্রি-অর্ডার চলবে ২১ সেপ্টেম্বর পর্যন্ত।

প্রি-অর্ডার করলে গ্রামীণফোন গ্রাহকরা প্রাথমিকভাবে পাবেন ১৪ দিন মেয়াদে ৮ জিবি ডাটা। এছাড়াও পরবর্তীতে গ্রাহকরা ৩ মাসে মোট ৬ বার ২৮ দিন মোট মেয়াদে ৪০০ টাকায় ৮ জিবি ইন্টারনেট ডাটা উপভোগ করতে পারবেন।

গ্যালাক্সি নোট ৮ ফ্ল্যাগশিপটির মূল্য ৯৪ হাজার ৯০০ টাকা। আগ্রহীরা ৪ হাজার ৯০০ টাকা জমা দিয়ে সর্বনিম্ন ২ হাজার ৫০০ টাকা করে ৩৬ মাসের ইএমআই মাধ্যমেও কিনতে পারবেন।

এতে রয়েছে সুপার অ‍্যামলয়েড ৬.৩ ইঞ্চি ডিসপ্লে। যার রেজুলেশন ১৪৪০×২৯৬০ পিক্সেল। ডিসপ্লেতে রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রযুক্তি। অক্টাকোর কোয়ালকম স্ন‍্যাপড্রাগন ৮৩৫ প্রসেসের পাশাপাশি এতে রয়েছে ৬ জিবি র‍্যাম। গ্রাফিক্স সুবিধা দিতে আছে অ‍্যান্ড্রেনো ৫৪০ জিপিইউ।ইন্টারনাল মেমোরির উপর নির্ভর করে ৬৪, ১২৮ ও ২৫৬ জিবি সংস্করণে মিলবে ডিভাইসটি। চাইলে মাইক্রো এসডি কার্ড ব্যবহার করে ২৫৬ জিবি পর্যন্ত মেমোরি বৃদ্ধি করা যাবে।

এছাড়াও ফ্ল্যাগশিপ ডিভাইসটিতে রয়েছে ওয়াইফাই, পানিরোধক সুবিধা, ব্লুটুথ, এনএফসিসহ আরও। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ‍্যান্ড্রয়েড ৭.১.১ নোগাট।৩ হাজার ৩০০ মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারির ডিভাইসটি ২২ ঘণ্টা পর্যন্ত টকটাইম ও ৭৪ ঘণ্টা মিউজিক প্লেব‍্যাক সুবিধা দিবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি। এছাড়া নতুন এস পেন-এ আগের তুলনায় দ্রুত লেখা যাবে এবং রয়েছে পানিরোধক সুবিধা।

দেশে উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি, স্যামসাং ইলেক্ট্রনিকস বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর স্যাংওয়ান ইউন, জেনারেল ম্যানেজার ইয়াং উ লি, হেড অব মোবাইল মূয়ীদুর রহমান, ফেয়ার ডিস্ট্রিবিউশন লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর রুহুল আলম আল মাহবুব, এক্সেল টেলিকম (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান সালাহউদ্দীন আলমগীর, গ্রামীণফোনের সিনিয়র ডিরেক্টর ও হেড অব কমিউনিকেশন নেহাল আহমেদ এবং ডেপুটি ডিরেক্টর (ডিভাইস) সরদার শওকত আলী।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/