Maintance

আবার সমস্যা ফেইসবুকে

প্রকাশঃ ৫:৫৯ অপরাহ্ন, আগস্ট ২৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫৯ অপরাহ্ন, আগস্ট ২৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শনিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ বাংলাদেশের অনেক ফেইসবুক ব্যবহারকারী মাধ্যমটিতে প্রবেশ করতে গিয়ে ‘সমস্যার’ সম্মুখীন হয়েছেন। একদিন পরেই ইউরোপ ও আমেরিকার ব্যবহারকারীরাও মাধ্যমটিতে বাধার সম্মুখীন হয়েছেন।

শনিবার বাংলাদেশে বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহৃত সামাজিক মাধ্যমটিতে প্রবেশ করতে গিয়ে, অনেকে প্রবেশ কা অবস্থায় থাকলেও পোস্ট করা, শেয়ার বা কমেন্ট করাসহ বেশকিছু বিষয়ে বাধার সম্মুখীন হয়েছেন।

এমন হঠাৎ ‘বাধা’ পাওয়ার পর অনেকেই আবার কিছু পরে মাধ্যমটি ব্যবহার করে ফেইসবুক ‘ডাউন’ হয়েছে বলে পোস্টও করেন। যদিও একেবারে ডাউন হয়েছিল না।

facebook-generic-Techshohor

তবে রোববার যুক্তরাষ্ট্র ও ইউরোপের অসংখ্য ব্যবহারকারী একই ধরনের সমস্যা বা বাধার সম্মুখীন হয়েছেন। হঠাৎ করেই খুব অল্প সময়ের মধ্যে প্রায় হাজার খানেক এমন সমস্যার কথা জানিয়েছে একটি সংবাদপত্র অফিসে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি বলছে, রোববার হঠাৎ করে ফেইসবুকে লগইন সমস্যা দেখা দেয়। একই সেঙ্গ অনেকেই ভিডিও, ছবি আপলোড, কমেন্ট করার মতো সমস্যাতেও পড়েছেন। তবে ভারতীয় কারো কাছ থেকে এমন  সমস্যার কথা জানতে পারেনি এনডিটিভি।

যদিও এমন খবর ছড়িয়ে পড়লে এনডিটিভি ফেইসবুক কর্তৃপক্ষকে একটি ইমেইল পাঠায়। কিন্তু সেই মেইলের কোনো প্রতিউত্তর পায়নি সংস্থাটি।

বর্তমানে বিশ্বে মাসে ২০০ কোটির বেশি সক্রিয় ব্যবহারকারী রয়েছে ফেইসবুকের।

তবে ওই রিপোর্টটিতে ফেইসবুকের অধিগ্রহণ করা আরেকটি অ্যাপ ইনস্টাগ্রামেও প্রবেশ করতে বাধা পেয়েছে ব্যবহারকারীরা এমন কথা বলা হয়েছে।

ফেইসবুকের এমন আচরণের কথা খুব সহজে এবং দ্রুত ছড়িয়ে পড়ে টুইটারের মাধ্যমে। এক ব্যবহারকারীও বলছেন, টুইটারে তিনিও ফেইসবুক ‘ডাউন’ খবরটি টুইট করেছেন।

এনডিটিভি অবলম্বনে ইমরান হোসেন মিলন

*

*

Related posts/