Maintance

সংবাদমাধ্যমের জন্য ফেইসবুকের নতুন টুলস

প্রকাশঃ ৭:৪৬ অপরাহ্ন, আগস্ট ২৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৪৬ অপরাহ্ন, আগস্ট ২৪, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সংবাদমাধ্যমের পরিচিতি বৃদ্ধি করতে এবং মাধ্যমটি ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধি করতে নতুন একটি টুলস এনেছে সামাজিক যোগাযোগ জায়ান্ট ফেইসবুক।

এই টুলসে ফেইসবুকে কোনো সংবাদের লিংক শেয়ার করা হলে শিরোনামের পাশে গণমাধ্যমটির লোগো দেখা যাবে। যা প্রতিষ্ঠানের ব্র্যান্ড ভ্যালু বৃদ্ধি করবে বলে মনে করছে ফেইসবুক কর্তৃপক্ষ।

এক জরিপে দেখা যায়, ৫৬ শতাংশ ব্যবহারকারী সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ পড়েন। এদিকে নানা ভুয়া খবর ভাইরাল হওয়ার কারণে সামালোচনার মুখে পড়েছিল ফেইসবুক। তাই বিষয়টি নিয়ে গুরুত্বের সাথে কাজ করছে প্রতিষ্ঠানটি। সেই কাজের অংশ হিসেবে নতুন টুলসটি উন্মোচন করা হয়েছে।

ফেইসবুক জানিয়েছে, নতুন টুলসটির ফলে ব্যবহারকারীরা সহজেই ভুয়া খবর সনাক্ত করতে পারবেন। কেননা শিরোনামের পাশেই লোগো প্রদর্শিত হবে। এতে করে ভুয়া বা আকষর্ণীয় শিরোনামে দেখলে ব্যবহারকারীদের যা যাচাই-বাচাই করতে সুবিধা হবে।

নতুন টুলস নিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএনের  স্যোশাল অ্যান্ড ইমার্জিং মিডিয়া বিভাগের নির্বাহী প্রযোজক সামান্থা ব্যারি বলেন, ফেইসবুকে অনেক ভুয়া খবরের ভিড়ে যখন সিএনএন লোগো পাঠকরা দেখবেন তখন বিশ্বস্ত ও সত্য সংবাদ বুঝে সেটা পড়বেন। এটি টুলসটি পাঠক ও সংবাদমাধ্যমের দারুণ কাজে লাগবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/