Maintance

হ্যাকারদের জন্য প্ল্যাটফর্ম তৈরি করছে বিটল্‌স

প্রকাশঃ ৩:৫০ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৮ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  দেশে হ্যাকারদের জন্য ক্রাউড সোর্স সিকিউরিটি প্ল্যাটফর্ম তৈরি করছে দেশীয় সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান বিটল‌্স সাইবার সিকিউরিটি লিমিটেড।

নির্বাচিত হ্যাকারদের জন্য আর্থিক সুবিধাসহ বিভিন্ন প্রজেক্টে কাজ করার সুযোগ এবং ভবিষ্যতে একই প্রতিষ্ঠানে কর্মসংস্থানেরও সুযোগ রয়েছে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাইবার নিরাপত্তা নিশ্চিত করতে উন্নত বিশ্বের আদলে এবার দেশীয় হ্যাকারদের জন্য বিটল্‌স প্রাথমিক অবস্থায় ক্রাউড সোর্স সিকিউরিটি প্ল্যাটফর্ম তৈরি করছে। প্ল্যাটফর্মটির সদস্য হতে হলে এই ঠিকানায় গিয়ে একটি নিরীক্ষণ পদ্ধতিতে অংশগ্রহণ করতে হবে।

Beetles-techshohor

যারা  চূড়ান্তভাবে অংশ নেওয়ার সুযোগ পাবেন তারা সাইবার সিকিউরিটির সার্ভিস, পেনিট্রেশন টেস্টিং, ভালনিরাবিলিটি এসেসমেন্ট, সোর্সকোর্ড অডিট, ফরেনসিক, ম্যালওয়ার অ্যানালাইসিস, আইওএ, আইওসি, মোবিলিটি সিকিউরিটি, এন্ডপয়েন্ট সিকিউরিটি নিয়ে কাজ করবেন।

যেসব কোম্পানি বিটল্সের কাছে সাইবার সিকিউরিটি পরামর্শ নিতে আসবে তাদেরকে একজন সিআইএসএসপি (সার্টিফাইড ইনফরমেশন সিস্টেমস সিকিউরিটি প্রোফেশনাল) সার্টিফাইড তত্ত্বাবধায়কের নিরীক্ষণের নিয়ন্ত্রণে বিটলসের নিজস্ব প্ল্যাটফর্মের মাধ্যমে কাজ করার সুযোগ করে দেওয়া হবে।

তবে ব্যাংক, অর্থনৈতিক সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এবং নির্বাচিত ক্লাইন্টদের ক্ষেত্রে ক্রাউড সোর্সিংয়ের পরিবর্তে বিটল্সের রেড টিম দিয়ে কাজ করানো হবে।

আনিকা জীনাত

*

*

Related posts/