Maintance

২০০ দেশে স্যামসাং বিক্সবি

প্রকাশঃ ১:১৮ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:২৭ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ২০০ দেশে স্যামসাংয়ের ভয়েস নিয়ন্ত্রিত ডিজিটাল অ্যাসিস্টেন্ট বিক্সবি উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার স্যামসাং সেবাটি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে।

সেবাটিকে অনেকেই অ্যাপলের সিরি এবং গুগল অ্যাসিস্টেন্ট সেবার সঙ্গে তুলনাও করছেন।

বিবিসি জানিয়েছে, স্যামসাংয়ের অ্যান্ড্রয়েডচালিত উন্নতমানের ফোনে এটি বিল্টইন হিসেবেই ইনস্টল করা থাকবে। তবে প্রথমদিকে এটি শুধু ইংরেজি ও দক্ষিণ কোরীয় ভাষায় ব্যবহার করা যাবে।

বলা হচ্ছে, মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপলের সিরির মূল নির্মাতাদের মধ্যে কয়েকজনের কাছ থেকে নেওয়া প্রযুক্তির উপর ভিত্তি করে বানানো হয়েছে বিক্সবি।

ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্টটিকে চালু করতে এস৮ এবং এস৮ প্লাস হ্যান্ডসেট দুটির পাশে রাখা হয়েছে আলাদা একটি বাটন। নতুন এই ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট দিয়ে ফটো গ্যালারি, মেসেজ আর আবহাওয়াসহ ১০টি বিল্ট-ইন অ্যাপ ভয়েসের মাধ্যমেই চালানো যাবে।

গত এপ্রিলেই বিক্সবি আনার কথা বলেছিল স্যামসাং। তবে তার প্রাথমিক সংস্করণটি ঠিকমত কাজ না করায় পেছানো হয় এর উন্মোচনের সময়।

বিক্সবি গুগল প্লে মিউজিকের সঙ্গেও কাজ করবে। অদূর ভবিষ্যতে একে তৃতীয় পক্ষের অ্যাপগুলোর জন্য উন্মুক্ত করার ইচ্ছা প্রকাশ করলেও কবে সেটি করা হবে তা নিয়ে কিছু জানায়নি স্যামসাং।

বাজার বিশ্লেষক প্রতিষ্ঠান আইএইচএস মার্কিটের বিশ্লেষক ইয়ান ফগ বলেন, বিক্সবি অন্যান্য ভয়েস অ্যাসিস্টেন্ট থেকে আলাদা কারণ এটি স্যামসাং ডিভাইসের সঙ্গে গভীরভাবে সংহত। কারণ স্যামসাং সব সময় নিজেদের অনেক ফিচার অ্যান্ড্রয়েডে যোগ করে নিজেদের ফোনকে অন্য ডিভাইসের থেকে আলাদা করে।

যদিও অন্যান্য অ্যান্ড্রয়েডে এটি চলে না বলেও জানান ফগ।

বিবিসি অবলম্বনে

*

*

Related posts/