Maintance

কী দরকার গুটিয়ে নিল গ্রামীণফোন

প্রকাশঃ ২:৫৩ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:১৩ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ই-কমার্স প্লাটফর্ম ‘কী দরকার’ বন্ধ করে দিয়েছে গ্রামীণফোন। স্থানীয় ই-কমার্স উদ্যোক্তাদের পণ্যের ব্যাপক প্রসারের উদ্দেশ্য নিয়ে চালু করা এই উদ্যোগের ডোমেইন নেইম এখন বিক্রির জন্য উম্মুক্ত রয়েছে।

২০১৬ সালের মাঝামাঝি সময়ে চালু করা এই প্লাটফর্মে শতাধিক ই-কমার্স উদ্যোগ যুক্ত হয়েছিল।

বুধবার গ্রামীণফোনের কর্পোরেট অ্যাফেয়ার্স বিভাগ জানায়,  এটি অনেকদিন আগেই বন্ধ করে দেয়া হয়েছে। তবে কেনো বন্ধ করা হয়েছে সে কারণ তাদের জানা নেই।

যদিও অপারেটরটির ডিজিটাল সেবা সংশ্লিষ্ট কর্মকর্তারা বলছেন, নিজেদের সরাসরি ই-কমার্স ব্যবসা জিপি শপের দিকে মনযোগ ও প্রসার বাড়াতেই ওই প্লাটফর্মটি বন্ধ করে দেয়া হয়েছে।

চালুর সময় অপারেটরটি জানিয়েছিল, কী দরকার ই-কমার্সের একটি বড় প্লাটফর্ম হবে। ক্রেতা ও বিক্রেতার মধ্যে এটি যোগসূত্র তৈরি করবে।

এখানে যুক্ত হওয়া ই-কমার্স কোম্পানিগুলোর মাধ্যমে হোটেল, রেস্টুরেন্ট ও টিকিট বুকিং থেকে শুরু করে বাসায় ইলেক্ট্রিক মিস্ত্রির সন্ধান, লন্ড্রি, মেরামতসহ আট ধরণের সেবা দেয়া হতো। এর মূল বিষয় ছিল এক জায়গায় এক ক্লিকে সব সেবার সন্ধান পাওয়া।

অপারেটরটির এই প্লাটফর্মে শুরুর দিকে যুক্ত হয়েছিল দেশের অন্যতম ই-কমার্স সাইট আজকের ডিল। প্রতিষ্ঠানটি জানায়, গত বছরের শেষের দিকে তারা এটি হতে বের হয়ে গেছেন।

কী দরকার চালুর পর ওই বছরের আগস্টেই আনুষ্ঠানিকভাবে ই-কমার্স সাইট জিপি শপ খোলে অপারেটরটি। যা এখনও চালু রয়েছে।

আল-আমীন দেওয়ান

*

*

Related posts/