Maintance

অ্যাপলের নতুন স্মার্টওয়াচ সিরিজ ৩ আসছে

প্রকাশঃ ৬:৪১ অপরাহ্ন, আগস্ট ২০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৪১ অপরাহ্ন, আগস্ট ২০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  সিরিজ ৩ এর স্মার্টওয়াচ উন্মোচনের জন্য একেবারে শেষ মুহূর্তের পরীক্ষা চালাচ্ছে অ্যাপল। কিছুদিন আগ পর্যন্ত বিষয়টি ‘গুজব’ হিসেবে ছড়াতে থাকলেও এবার সেটি সত্যি বলে জানিয়েছে সংবাদমাধ্যম আইএএনএস।

মাধ্যমটির এক প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাপল খুব শীঘ্রই তাদের এই স্মার্টওয়াচটি বাজারে ছাড়বে। এজন্য শেষ পর্যায়ের পরীক্ষা চালাচ্ছে জায়ান্টটি।

এটির উৎপাদন হবে তাইওয়ানে। তাই তাইওয়ানিজ প্রযুক্তি প্রতিষ্ঠান কোয়ান্টা কম্পিউটারকে প্রস্তুত করা হচ্ছে বলেও জানা গেছে। মার্কিন টেক জায়ান্ট প্রতিষ্ঠানটির সরবরাহকারী প্রতিষ্ঠানগুলোর একটি হচ্ছে কোয়ান্টা কম্পিউটার।

Apple-Watch-Techshohor

ছবিতে দেখে মনে হতে পারে আগের অ্যাপল ওয়াচের মতোই। তবে এটা ঠিক নতুন মডেলে এলটিই সংযোগ যোগ হচ্ছে। ফলে আইফোনের আওতায় না থাকলেও এতে অনেক কাজই করা যাবে।

বর্তমানে অ্যাপল ওয়াচ থেকে বার্তা পাঠাতে, দিক নির্দেশনা পেতে এবং মিউজিক স্ট্রিম করতে তা আইফোনের সঙ্গে যুক্ত০ করতে হয়। কিন্তু নতুন সংস্করণে আইফোন ছাড়াই এ কাজগুলো করা যাবে।

অ্যাপল ওয়াচের নতুন সংস্করণের জন্য এলটিই মডেম সরবরাহ করবে ইন্টেল কর্পোরেশন। এছাড়া ইতোমধ্যেই এর জন্য যুক্তরাষ্ট্র এবং ইউরোপের মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে কথা বলতে শুরু করেছে অ্যাপল।

ধারণা করা হচ্ছে চলতি বছরের শেষ দিকেই ‘সিরিজ ৩’ উন্মোচন করবে অ্যাপল।

ধারণা করা হচ্ছে আগের মতোই ৩৮ এবং ৪২ মিলিমিটার দুইটি আকারে উন্মোচন করা হতে পারে।

আইএএনএস ও রয়টার্স অবলম্বনে

*

*

Related posts/