Maintance

শাওমি রেডমি নোট ৪ বিস্ফোরণ

প্রকাশঃ ৬:৫৫ অপরাহ্ন, আগস্ট ১৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৭ অপরাহ্ন, আগস্ট ২০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রেডমি নোট ৪ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণ ঘটনায় মুখও খুলেছে প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি।

তাদের দাবি, অতিরিক্ত চাপের ফলে ডিভাইসটি বিস্ফোরণ হয়েছে। তবে বিষয়টি নিয়ে এখনো পরীক্ষা করে দেখা হচ্ছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।

ভারতের অন্ধ্র প্রদেশে বসবাসকারী ভবনে সূর্যকিরণ নামে এক ব্যক্তি অনলাইন থেকে কিনেছিলেন রেডমি নোট ৪ ফোনটি। কেনার কয়েক সপ্তাহ পরে ফোনটি পকেটে নিয়ে বাইক চালাচ্ছিলেন তিনি।

এমন সময় হঠাৎ করে ফোনটিতে বিস্ফোরণ হয়। দ্রুত পকেট থেকে ফোনটি নিচে ফেলে দেয়াতে বড় ধরনের দুর্ঘটনা এড়ানো গেছে। তবে জ্বলে যায় তার বাম পায়ের উরু।

বিষয়টি নিয়ে অভিযোগ করা হলে শাওমি জানায়, ইতোমধ্যে ফোনটি সংগ্রহ করে পরীক্ষা করছে তারা।

ফোনটি পকেটে থাকায় অধিক চাপ লেগে বিস্ফোরণ ঘটে থাকতে পারে বলে ধারণা করছে প্রতিষ্ঠানটি।  তবে বিষয়টিকে গুরুত্ব সহকানে নিয়ে তদন্ত করছে শাওমি। শাওমি ফোন ব্যবহারকারীদের আতঙ্কের কোনো কারণ নেই বলে নিশ্চিত করেছে শাওমি কর্তৃপক্ষ।

যেহেতু ঘটনা ভারতে আর উঠতি বাজারের মধ্যে অন্যতম বাজার সেটি। তাই খুব সতর্কতার সঙ্গেই ঘটনাটি নিয়ে অগ্রসর হচ্ছে শাওমি কর্তৃপক্ষ।

গত বছর ব্যাটারি বিস্ফোরণ জনিত ঘটনায় বিপাকে পড়েছিলো দক্ষিণ কোরিয়ার জায়ান্ট স্যামসাং। প্রতিষ্ঠানটির নোট ৭ ডিভাইসটি শেষ পর্যায়ে উৎপাদন বন্ধ করতে হয়েছিলো।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/