অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করবেন ওবামা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগলের জনপ্রিয় অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড চালিত এলজি কিংবা স্যামসাং স্মার্টফোনের ব্যবহারকারী হতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। সম্প্রতি ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদন এই তথ্য প্রকাশিত হয়েছে।

বেশ আগের থেকেই বারাক ওবামা ব্ল্যাকবেরি স্মার্টফোন ব্যবহার করছেন। এবার কানাডিয়ান পণ্য নির্মাতা ব্ল্যাকবেরির তৈরি স্মার্টফোন ব্যবহার না করে এলজি কিংবা স্যামসাং ব্যবহার করতে পারেন তিনি। এর জন্য এলজি এবং স্যামসাংয়ের বিভিন্ন স্মার্টফোন নিয়ে ইতিমধ্যে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করছে ওবামার নিরাপত্তায় নিয়োজিত কর্মকার্তারা।

স্মার্টফোন নিয়ে পরীক্ষা এখনো প্রাথমিক পর্যায়ে রয়েছে। পরীক্ষা সর্ম্পূন শেষ হতে কয়েক মাস সময় লাগতে পারে বলে জানিয়েছে হোয়াইট হাউস কর্তৃপক্ষ। তবে বারাক ওবামা ব্ল্যাকবেরি ছাড়তে যাচ্ছেন এই সর্ম্পকে কোন তথ্য প্রকাশ করেননি তারা।

Obama facing Blackberry_techshohor

সম্প্রতি স্মার্টফোনের বাজারে ব্ল্যাকবেরির অবস্থা ভালো নয়। এটির নিরাপত্তা ত্রুটি নিয়েও অনেক অভিযোগ রয়েছে। তবে হোয়াইট হাউস তাদের অন্যতম প্রধান গ্রাহক। বিশ্লেষকরা মনে করছেন, বারাক ওবামা ব্ল্যাকবেরি স্মার্টফোন ব্যবহার বন্ধ করলে বাজারে তাদের আরও মন্দাভাব দেখা দিবে। আর্থিকভাবে ক্ষতি হবে কানাডিয়ার এই স্মার্টফোন প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি।

অপরদিকে স্যামসাং কিংবা এলজির অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের স্মার্টফোন ব্যবহার করলে কোম্পানিগুলোর প্রচারণা আরও বাড়বে।

তবে কবে থেকে বারাক ওবামা নতুন স্মার্টফোন ব্যবহার করবেন, সে বিষয়ে প্রতিবেদনটিতে বিস্তারিত কিছু বলা হয় নি। এখন শুধু অপেক্ষার পালা!

– টাইম অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top