Maintance

বাজারে পছন্দের তালিকায় ব্লুটুথ স্পিকার

প্রকাশঃ ৯:৩০ অপরাহ্ন, আগস্ট ১৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৪৬ অপরাহ্ন, আগস্ট ১৭, ২০১৭

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঘুরে বেড়াতে পছন্দ করেন ভ্রমণপিপাসু রাজু মংলা। ভ্রমণের সময় প্রাকৃতিক পরিবেশে গান শোনাও পছন্দ তার। তাই সব সময় সাথে রাখেন একটি ব্লুটুথ স্পিকার।

শুধু রাজু নয়, বর্তমান সময় সহজে বহনযোগ‍্য হওয়ার কারণে অনেকের কাছেই জনপ্রিয় ব্লুটুথ স্পিকার। সেই সাথে বাজারে বিক্রি বেড়েছে এই ধরনের পোর্টেবল স্পিকারের। দেশের কয়েকটি প্রযুক্তি বাজার ঘুরে দেখা এই চিত্র। তবে বিক্রিতে পিছিয়ে নেই কম্পিউটারের জন্য বিভিন্ন স্পিকারও।

দেশের বাজারে শাওমি, রিমেক্স, সনি, লজিটেকসহ বিভিন্ন ব্র্যান্ডের যেমন আছে, তেমনি আবার চাইনিজ নন ব্র্যান্ডের ব্লুটুথ স্পিকারও পাওয়া যায় ভুরি ভুরি। তবে ব্লুটুথ স্পিকার কেনার সময় ব্র্যান্ড দেখে কেনা উচিত। কেননা বাজারে থাকা বিভিন্ন চাইনিজ নন ব্র্যান্ডের স্পিকারগুলো সার্ভিস ভালো দেয় না। বেশিরভাগ ক্ষেত্রে চার্জিং ও ব্যাটারি সংক্রান্ত ঝামেলা পোহাতে হয় বলে জানিয়েছেন অনেক ব্যবহারকারী।

ভ্রমণ বিষয়ক ফেইসবুক ভিত্তিক জনপ্রিয় গ্রুপ বেড়াই বাংলাদেশের বিভিন্ন ট্যুরের আয়োজক রাজু মংলা বলেন, ঘুরতে গেলে অনেক সুন্দর পরিবেশে প্রিয় কোনো গান শুনতে ইচ্ছা করে। সেক্ষেত্রে একটি ব্লুটুথ স্পিকার থাকলে বন্ধুরা সবাই মিলে গানের সাথে প্রাকৃতিক পরিবেশ উপভোগ করা যায়।

তিনি আরও বলেন, আমি ছোট আকৃতির লজিটেক ইউই রোল ২ মডেলের ব্লুটুথ স্পিকারটি ব্যবহার করি। এটি বর্তমানে ৬ হাজার ৮০০ টাকায় বাজারে বিক্রি হচ্ছে। এই স্পিকারটিতে রয়েছে পানিরোধক সুবিধা।

বাজার ঘুরে দেখা গেছে, রিমেক্স এম৭ মডেলের ব্লুটুথ স্পিকার বিক্রি হচ্ছে ৩ হাজার ৭০০ টাকায়। শাওমির মিনি এবং এমআই স্কয়ার ব্লুটুথ স্পিকার বিক্রি হচ্ছে যথাক্রমে এক হাজার ২০০ এবং এক হাজার ৫০০ টাকায়। এছাড়া জেবিএলের ফিপ্ল৩ পোর্টেবল স্পিকার বিক্রি হচ্ছে ৯ হাজার ৫০০ টাকায়।

দেশের বাজারে লজিটেক একস৫০, এক্স১০০ ব্লুটুথ স্পিকার যথাক্রমে ২ হাজার ১০০ এবং ২ হাজার ৮০০ টাকায় বিক্রি হচ্ছে। এফ অ‍্যান্ড ডি ব্র্যান্ডের ডব্লিউ৩ ব্লুটুথ স্পিকারের মূল্য ৪ হাজার ৫০০ টাকা। সনি এসআরএস-এক্স৫ ব্লুটুথ স্পিকারের মূল্য ১৩ হাজার ৮০০ টাকা।

সাড়ে ৩ হাজার টাকা মূল্যের রাপ্পো এ২০০ মডেলের ব্লুটুথ স্পিকারটি সাদা, সবুজ, লাল এবং কালো তিনটি রঙে পাওয়া যাচ্ছে।

এলিফ্যান্ট রোডের মাল্টিপ্ল্যান সিটি সেন্টারের এক দোকানী টেকশহরডটকমকে বলেন, বেশিরভাগ তরুণ-তরুণীদের প্রথম পছন্দ ব্লুটুথ স্পিকার। এছাড়া বর্তমানে দেশের বাজারে মাইক্রোল্যাব, ক্রিয়েটিভ, লজিটেক, এফ অ্যান্ড ডি, ডিজিটাল এক্স ইত‍্যাদি ব্র‍্যান্ডের স্পিকার ভালো বিক্রি হচ্ছে।

*

*

Related posts/