Maintance

এবার গেইম অব থ্রোনসের ফেইসবুক অ্যাকাউন্ট হ্যাক

প্রকাশঃ ৩:০৯ অপরাহ্ন, আগস্ট ১৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:৫৯ অপরাহ্ন, আগস্ট ১৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একের পর এক আক্রমণের শিকার এইচবিও চ্যানেলের ফেইসবুক ও টুইটার অ্যাকাউন্টও হ্যাকিংয়ের কবলে পরেছে। এঘটনায় ‘আওয়ারমাইন’ নামে একটি গ্রুপ হ্যাকিংয়ের দায় স্বীকার করে টুইটার ও ফেইসবুকে দুটি পোস্ট দিয়েছে।

সেখানে তারা লেখে, আওয়ারমাইন এসে গেছে, আমরা শুধু নিরাপত্তা ব্যবস্থা পরীক্ষা করে দেখছি। এইচবিও টিম দয়া করে আপনাদের নিরাপত্তা ব্যবস্থার উন্নতি ঘটাতে আমাদের সঙ্গে যোগাযোগ করুন। বার্তাটির নিচে তারা নিজেদের ওয়েবসাইটের ঠিকানাও দিয়ে দেয়।

Facebook-HBO-techshohor

এর আগে এই হ্যাকার দলটি নামি দামী ব্যক্তি বা প্রতিষ্ঠানের অ্যাকাউন্ট হ্যাক করে পরিচিতি লাভ করে। এর আগে তারা নেটফ্লিক্স ও ফেইসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের অ্যাকাউন্টও হ্যাক করে।

সর্বশেষ এই হ্যাকিংয়ের ঘটনায় এইচবিওর মুখপাত্র এই ঘটনায় কোনো মন্তব্য করেননি। তবে অ্যাকাউন্ট দুটি উদ্ধার করার পর এইচবিওর টুইটার পেইজ ও গেইম অব থ্রোনসের ফেইসবুক পেইজ থেকে দেওয়া পোস্ট দুটি ডিলিট করা হয়।

HBO-hacking-techshohor

গত জুলাই মাসে  হ্যাকাররা এইচবিওর কম্পিউটার সিস্টেম হ্যাক করে বেশকিছু অপ্রকাশিত প্রোগ্রাম ও এপিসোড হাতিয়ে নেয়।

তারা এইচবিওর জনপ্রিয় টিভি সিরিজ গেইম অব থ্রোনসের ৫ টি চিত্রনাট্যের বদলে ৬০ মিলিয়ন ডলার মুক্তিপণ দাবি করে। হ্যাকের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ভারতে চার ব্যক্তিকে আটক করে দেশটির মহারাষ্ট্র রাজ্য পুলিশ।

এন গ্যাজেট অবলম্বনে আনিকা জীনাত

 

*

*

Related posts/