Maintance

উন্মোচিত হলো নকিয়া ৮

প্রকাশঃ ১:৩৯ অপরাহ্ন, আগস্ট ১৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩৩ অপরাহ্ন, আগস্ট ১৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবশেষে এইচএমডি গ্লোবাল উন্মুক্ত করেছে অ্যান্ড্রয়ডের প্রথম ফ্লাগশিপ ফোন নকিয়া ৮। স্পেসিফিকেশন অনুযায়ী ফোনটি বাজারে থাকা আইফোন ৭ ও স্যামসাং গ্যালাক্সি এস৮ এর সঙ্গে প্রতিযোগিতা করবে বলে ধারণা করা হচ্ছে।

এই ফোনটির মূল বিশেষত্ব হচ্ছে এর ক্যামেরা। ছবি তোলার জন্য এতে আছে জাইস অপটিকস সম্বলিত ডুয়েল ক্যামেরা। যার একটি সেন্সর মনোক্রম আরেকটি সেন্সর কালার। সামনে ও  পেছনে একই অটো ফোকাস সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহার করা হয়েছে।

এছাড়াও ফোনটিতে রয়েছে  ৫.৩ ইঞ্চির কোয়াড এইচডি ডিসপ্লে। যার ওপরে থাকছে গোরিলা গ্লাস ৫। ফোনটি চালানোর জন্য ব্যবহৃত হয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ চিপসেটের প্রসেসর,  ৪ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড নোগাট ৭.১.১ অপারেটিং সিস্টেম।

nokia-8-september-techshohor

ব্যাতিক্রমী ফিচার হিসেবে ফোনটিতে রয়েছে ওজেডও ৩৬০ ডিগ্রি সাউন্ড, যার ফলে ভিডিওতে সারাউন্ড সাউন্ড ধারণ করতে সক্ষম হবে নোকিয়া ৮।

Symphony 2018

সামনের ও পেছনের ক্যামেরায় একই সঙ্গে দৃশ্য ধারণ করার একটি মোড দেওয়া হয়েছে যার নাম ‘বুথি’।

ফাইল রাখার জন্য ইন্টারনাল মেমোরি ৬৪ জিবি যা মাইক্রো এসডি কার্ড স্লটের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। তবে এর ব্যাটারিটি মাত্র ৩০৯০ এমএএইচ ধারণ ক্ষমতার।

ফোনটি মোট চারটি রঙে বাজারে পাওয়া যাবে। সেপ্টেম্বরের শেষে ফোনটি  ৫৯৯ ইউরোতে পাওয়া যাবে। তবে অন্যান্য দেশের বাজারে কবে নাগাদ ফোনটি  আসতে পরে সে বিষয়ে কিছু জানানো হয়নি।

বাংলাদেশি টাকায় নকিয়া ৮ এর দাম পড়বে ৫৬ হাজার ৩০৬ টাকা।

আনিকা জীনাত

 

*

*

Related posts/