Maintance

বঙ্গবন্ধুর স্মরণে তথ্যপ্রযুক্তি বিভাগে শোক সভা

প্রকাশঃ ১২:১১ অপরাহ্ন, আগস্ট ১৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৩ অপরাহ্ন, আগস্ট ১৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আলোচনা সভা, দোয়া মাহফিলসহ নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন করেছে তথ্যপ্রযুক্তি বিভাগ। শোক সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। 

১৯৭৫ সালের ১৫ আগস্টের হত্যাকাণ্ডকে সারাবিশ্বের ইতিহাসে একটি কলঙ্কজনক অধ্যায় হিসেবে অভিহিত করে পলক বলেন, ঘাতকদল শুধু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারেই হত্যা করেনি, ওরা হত্যা করেছিল পুরো বাঙ্গালি জাতিকে, মুক্তিযুদ্ধের চেতনাকে, পৃথিবীর সকল মুক্তিকামী মানুষের অনুপ্রেরণাকে।

palak-speech-techshohor

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব সুবীর কিশোর চৌধুরী তার বক্তব্যে বলেন, ১৯৪৭ সাল থেকে ৭১ সাল, এই দীর্ঘ ২৩ বছর সময়ের মধ্যে বঙ্গবন্ধু ১৩ বছর কারান্তরীণ ছিলেন। ফলে মাত্র ১০ বছরের মধ্যে তিনি পুরো জাতিকে সংঘবদ্ধ করে  আমাদেরকে একটি স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ উপহার দিয়েছিলেন।

এছাড়াও, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অডিটোরিয়ামে বক্তব্য রাখেন, সার্টিফাইং অথরিটির নিয়ন্ত্রক আবুল মানসুর মোহাম্মদ সারফ্ উদ্দীন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরেরর মহাপরিচালক বনমালী ভৌমিক, হাইটেক পার্কের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক সুশান্ত কুমার সাহা, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক স্বপন কুমার সরকারসহ আরও অনেকে।

আনিকা জীনাত

*

*

Related posts/