Maintance

ফেইসবুকে সবার শীর্ষে শাকিরা!

প্রকাশঃ ১২:০৫ অপরাহ্ন, মার্চ ২২, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৩৮ অপরাহ্ন, মার্চ ২২, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ‘ওয়াকা ওয়াকা’ গান খ্যাত পপ গায়িকা শাকিরা নতুন রেকর্ড করেছেন। এ তারকার ফেইসবুক পেইজে  ভক্তের (ফ্যান) সংখ্যা ৮ কোটি ৬০ লাখ ছাড়িয়ে গেছে। যা শীর্ষ সামাজিক যোগাযোগ মাধ্যমটির ইতিহাসে রেকর্ড।

সামাজিক যোগাযোগ মাধ্যমের এ যুগে তারকা খ্যাতি নির্ধারণেও এসেছে পরিবর্তনের ছোঁয়া। ফেইসবুকের ফলোয়ারেরভিত্তিতেও তারকার জনপ্রিয়তার বিচার করছেন অনেকে। সে দিক থেকে জনপ্রিয়তায় সবাইকে পেছনে ফেলে এগিয়ে  পপ গায়িকা শাকিরা।

এর আগে সবচেয়ে বেশি ভক্ত সমৃদ্ধ ফেইসবুজ পেইজের মালিক জাস্টিন বিবার থেকে ২০ মিলিয়ন এগিয়ে আছেন শাকিরা।

shakirafacebookpage_techshohor

সাড়ে আট কোটির বেশি ভক্ত হওয়ার কারণে আনন্দিত শাকিরা। আনন্দ প্রকাশে ফেইসবুক পেইজে এক পোস্টের মাধ্যমে তিনি জানান , ‘ওয়াও…আমার পেইজটি সবচেয়ে বেশি ফলোয়ার সমৃদ্ধি! আমি এখনো বিশ্বাস করতে পারছি না। আমি সব সময় চাই আমার যেন অনেক বন্ধু হয়। ৮ কোটি ৬০ লাখ বন্ধু হবে আমি কল্পনাও করতে পারিনি কখনও। সবাইকে ধন্যবাদ আমাকে সাপোর্ট দেয়ার জন্য।’

বর্তমান শাকিরার ফেইসবুক পেইজ ভক্ত সংখ্যা ৮ কোটি ৬০ লাখ এবং যা প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে।

পপ গায়িকার শাকিরা পূর্ন নাম শাকিরা ইসাবেল মেবারাক রিপোল । কিন্তু শাকিরা নামেই তিনি পরিচিত। ১৯৭৭ সালে জম্মগ্রহণকারী এ গায়িকা একই সঙ্গে গীতিকার, সুরকার এবং নৃত্যশিল্পী।

কলম্বিয়ার স্থানীয় প্রযোজকদের সহায়তায় শাকিরার সঙ্গীত জীবনের প্রথম দুটি অ্যালবাম প্রকাশ পায়। কিন্তু সেগুলো কলম্বিয়ার বাইরে খুব একটা পরিচিতি পায়নি। ১৯৯৫ সালে তাঁর নিজস্ব প্রযোজনায় অ্যালবাম পিয়েস দেসকালসোস। যা শাকিরাকে খ্যাতি এনে দেয়।

শাকিরা  দু’বার গ্র্যামি পুরস্কার, সাতবার ল্যাটিন গ্র্যামি পুরস্কার পেয়েছেন। বিএমআইর তথ্যানুসারে তিনি কলম্বিয়ার সর্বকালের সবচেয়ে বেশি অ্যালবাম বিক্রিত গায়িকা।

সে সাথে তিনি ব্যবসায়িকভাবে দ্বিতীয় লাতিন আমেরিকান নারী গায়িকা যার অ্যালবাম বিশ্বব্যাপী পাঁচ কোটি কপি বিক্রি হয়।

– ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/