Maintance

ডেস্কটপ সংস্করণে এলো গুগলের অ‍্যালো

প্রকাশঃ ৯:০৫ অপরাহ্ন, আগস্ট ১৬, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৫৯ পূর্বাহ্ন, আগস্ট ১৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবশেষে ডেস্কটপ সংস্করণে উন্মুক্ত হলো গুগলের মেসেজিং অ্যাপ অ‍্যালো। এতে মোবাইল ফোন অ্যাপের পাশাপাশি ওয়েব ব‍্রাউজারের সাহায্যেও বার্তা আদান-প্রদান করা যাবে।

ডেস্কটপে অ‍্যালো ব‍্যবহার করতে প্রথমে এই ঠিকানায় যেতে হবে।  তারপর ফোনে থাকা অ‍্যালো অ‍্যাপ থেকে কিউআর কোড স্ক‍্যান করলেই ব‍্র‍াউজারে লগইন করা যাবে।

অ‍্যাপে থাকা সবগুলো সুবিধাই ডেস্কটপ সংস্করণে পাওয়া যাবে।

চলতি বছরের শুরু দিকে গুগলের কমিউনিকেশনস প্রোডাক্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট নিক ফক্স টুইটারে অ‍্যালোর ডেস্কটপ সংস্করণে আনার ঘোষণা দিয়েছিলেন।

শীর্ষস্থানীয় মোবাইল মেসেজিং অ্যাপ যেমন ফেইসবুকের মেসেঞ্জার হোয়াটসঅ্যাপ, লাইন, উইচ্যাট, হ্যাংআউট এ ধরণের সেবা দিয়ে আসছে। তবে ম‍্যাসেজিং সেবাগুলো ওয়েব থেকে ফোনের অ‍্যাপেই বেশি জনপ্রিয়। সেখানে নতুন ওয়েব নির্ভর সেবার প্রয়োজনীয়তা অনেকেই বোধ করবেন না বলে ধারণা প্রযুক্তি বিশ্লেষকদের।

উল্লেখ‍্য, গত বছর গুগল প্লে স্টোরে অবমুক্ত করার পর এক সপ্তাহের ব্যবধানে প্রায় ৫০ লাখ ডাউনলোড হয়েছিলো অ‍্যালো। কিন্তু এরপর মাত্র ৬০ দিন না পেরোতেই জনপ্রিয়তা হারিয়ে প্লে স্টোরের ডুবন্ত অবস্থানে চলে যায় অ‍্যালো। তবে বর্তমানে প্রায় এক কোটি মানুষ এই মেসেজিং সেবা ব‍্যবহার করছেন।

দ‍্য নেক্সট ওয়েব অবলশ্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/