Maintance

গ্যালাক্সি এস৫ বাজারে আসছে ১১ এপ্রিল

প্রকাশঃ ১:০৫ অপরাহ্ন, মার্চ ২২, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ১:০৫ অপরাহ্ন, মার্চ ২২, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবশেষে গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন এস৫ আনার দিনক্ষণ ঘোষণা করেছে শীর্ষ ইলেকট্রনিক্স প্রস্তুতকারক স্যামসাং। আগামী ১১ এপ্রিল থেকে পাওয়া যাবে নতুন এ হ্যান্ডসেটটি।

মার্কিন মোবাইল অপারেটর স্প্রিন্ট শুক্রবার আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেয়। ইতোমধ্যে অনলাইনে প্রি-অর্ডার নেওয়া শুরু করেছে কোম্পানিটি।

স্মার্টফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৬৪৯ মার্কিন ডলার। এর আগে বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে বায়োমেট্রিক প্রযুক্তির  গ্যালাক্সি এস৫ এর দেখা পায় স্মার্টফোনপ্রেমীরা।

samsungs5_techshohor

 স্প্রিন্ট নেটওয়ার্ক ব্যবহারের চুক্তিতে দু’বছর কিস্তির আওতায় ব্যবহারকারীরা গ্যালাক্সি এস৫ কিনতে পারবেন। সঙ্গে থাকছে লটারির মাধ্যমে গ্যালাক্সি ট্যাব থ্রি জেতার সুযোগ।

ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে যুক্ত করা হয়েছে অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ কিটক্যাট। ৫.১ ইঞ্চি আকারের সুপার অ্যামোলেড ডিসপ্লের রেজুলেশন ১৯২০*১০৮০ পিক্সেল এবং ৪৩১ পিপিআই। এটির পুরত্ব মাত্র ৮.১ মিলিমিটার এবং ওজন মাত্র ১৪৫ গ্রাম।

প্রসেসের হিসেবে যুক্ত করা হয়ছে ২.৫ গিগাহার্জ গতির স্ন্যাপড্রাগন ৮০০ প্রসেসর, ২ গিগাবাইট র‍্যাম, আইআর রিমোট, এনএফসি, ব্লুটুথ ৪.০, এলটিই। থাকছে ১৬ ও ৩২ গিগাবাইটের স্টোরেজ। যা মাইক্রোএসডি কার্ড ব্যবহারের মাধ্যমে ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানোর সুবিধা।

যুক্তরাষ্ট্র এবং ইউরোপের বাজারে গ্যালাক্সি এস৫ ১১ এপ্রিল থেকে পাওয়া গেলেও দক্ষিণ এশিয়াসহ বাংলাদেশ বাজারে কবে পাওয়া যাবে তা জানানো হয়নি।

– ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*