Maintance

'ফারেনহাইট ইন্ডিগো প্রফেসি' গেইমে খুনের রহস্যভেদ

প্রকাশঃ ৪:০৫ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৫ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : খুনের রহস্য খোঁজা ও প্রধান চরিত্রের খুনি হয়ে ওঠার রহস্য খোঁজার গেইম ‘ফারেনহাইট ইন্ডিগো প্রফেসি’। তবে গেইমটিকে সরাসরি গেইম না বলে ইন্টারঅ্যাক্টিভ সিনেমা হিসেবে আখ্যায়িত করাটাই বুদ্ধিমানের কাজ হবে।

একইভাবে থার্ড পারসনে খেলা গেইমটি ঠিক শুটার বলা যাবে না। গেইমের মূল চরিত্রকে নিয়ন্ত্রণ করে একটু একটু করে কাহিনীর জট ছাড়াতে হবে, কথা বলতে হবে প্রচুর অন্যান্য চরিত্রের সাথে।  তবে সেক্ষেত্রে খেয়াল রাখতে হবে যেন সঠিক সময় উত্তরটি দেওয়া হয়-নইলে কথোপকথনের মোড়ই ঘুরে যাবে।

গেইমের শুরুতে দেখা যাবে মূল চরিত্রের একজন, লুকাস কেইন রেস্টুরেন্টের বাথরুমে বসে হাতে অদ্ভূত সব চিহ্ন আঁকছেন। সে সময় এক ব্যক্তি প্রবেশ করার সাথে সাথে নিজের ওপর নিয়ন্ত্রণ হারিয়ে তাকে খুন করেন লুকাস। হত্যাকাণ্ডের ঠিক পরেই লুকাসের হুঁশ ফেরে। বিহব্বল হয়ে পড়েন তিনি।

ঘটনার পর থেকেই গেইমারের হাতে লুকাসের নিয়ন্ত্রণ ছেড়ে দেয়া হবে। চাইলে রেস্টুরেন্টের বাকি সবার সামনে দৌড়েও পালানো যাবে, অথবা সময় নিয়ে মৃতদেহটি লুকিয়ে রেখেও বেরুনো যাবে।

গেইমের বাকি দুটি চরিত্র হচ্ছে লুকাসের এই খুনের মামলার তদন্তকারী দুজন তদন্তকারী কর্মকর্তা। অর্থাৎ একই সাথে পুলিশ হয়ে হত্যাকারীকে খুঁজতেও হবে আবার হত্যাকারী হিসেবে পুলিশের কাছ থেকে গেইমারকে পালাতেও হবে। তবে হত্যাকাণ্ডটি গেইমের মূল কাহিনী নয়, লুকাস ঠিক কিসের বশে খুনটি করে তা বের করাই গেইমের লক্ষ্য।

গেইমটির কাহিনী, চরিত্রগুলোর মাঝে কথোপকথন ও কাহিনীর ওপর তার প্রভাব, কাহিনীর মারপ্যাচ ও গ্রাফিক্স সবকিছুই গেইমারকে মুগ্ধ করবে। প্রায় সকল প্ল্যাটফর্মেই পাওয়া যাবে গেইমটি। কম্পিউটার, কনসোল অথবা মোবাইল ভিত্তিক অ্যান্ড্রয়েডআইওএস প্লাটফর্মে পাওযা যাবে।

এস এম তাহমিদ

*

*

Related posts/