Maintance

ইউটিউব থেকে কুসুম সিকদারের 'নেশা' সরাতে আইনি নোটিশ

প্রকাশঃ ৩:৫২ অপরাহ্ন, আগস্ট ১৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৩:৫২ অপরাহ্ন, আগস্ট ১৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইউটিউব থেকে মিউজিক ভিডিও ‘নেশা’ সরাতে একটি আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

গত ৩ আগস্ট ইউটিউবের বঙ্গবিডি চ্যানেলে অভিনেত্রী কুসুম শিকদার ও মডেল খালেদ হোসাইন সুজনের অভিনীত মিউজিক ভিডিওটি আপলোড করা হয়।

‘নেশা’ শিরোনামের ওই গানটি প্রকাশেম পর থেকেই নানা মহল থেকে সমালোচনা আসতে থাকে। একই সঙ্গে গানটির কথা ও দৃশ্যায়নে ‘অশ্লীলতার’ অভিযোগ ওঠে।

রোববার আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব গানটির প্রকাশক প্রতিষ্ঠান বঙ্গবিডিকে ই-মেইল, ডাক ও কুরিয়ারের মাধ্যমে এই নোটিশ পাঠান। বিটিআরসির চেয়ারম্যান, তথ্য ও যোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, সংস্কৃতি মন্ত্রণালয় সচিব ও তথ্য সচিবকে চিঠির অনুলিপি পাঠানো হয়েছে।

Nesha-Techshohor

নোটিশে কুসুম সিকদার ও মডেল খালেদ হোসাইন সুজনকে খোলামেলা-আবেদনময়ী উপস্থিতির কারণে মিউজিক ভিডিওটি আগামী ৭২ ঘণ্টার মধ্যে সরিয়ে ফেলার জন্য বলা হয়েছে।

নোটিশে আফতাব উদ্দিন উল্লেখ করেছেন, ‘নেশা’ ভিডিওটি শুরুই হয় ‘চোখে আমার তোমার নেশা, শ্বাসে আমার তোমার নেশা, সারাদেহে তোমার নেশা, তোমায় পান করে….জ্ঞান হারাই, হই মাতাল’ এমন সব উত্তেজক কথা দিয়ে।

এছাড়াও গানটিতে অযচিত কিছু ‘অশ্লীল ও আপত্তিকর’ দৃশ্য ধারণ করা হয়েছে।

এমন ধরনের অশ্লীল ভিডিও তৈরি প্রকাশনা তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারা ও পর্নোগ্রাফি আইন, ২০১২-এর ৮ ধারা মতে দণ্ডনীয় অপরাধ বলেও উল্লেখ করা হয়েছে।

নোটিশ প্রসঙ্গে অভিনেত্রী কুসুম সিকদার ইন্টারনেট সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের প্রশ্নে কোনো মন্তব্য করতে চাননি।

কুসুম শিকদারের লেখা গানটির সুর-সংগীত করেছেন হৃদয় খান।

*

*

Related posts/