Maintance

ম্যাসেজ সিডিউল করার কয়েকটি অ্যাপ

প্রকাশঃ ৪:০৭ অপরাহ্ন, আগস্ট ১৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:০৭ অপরাহ্ন, আগস্ট ১৩, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনেকেই আছেন যারা বন্ধু বা পরিবারের সদস্যদেরকে বিশেষ দিনে  ম্যাসেজ পাঠানোর কথা ভুলে যান। কারো জন্মদিন কিংবা বিবাহবার্ষিকী উপলক্ষে হয়তো রাত ১২টাতেই ম্যাসেজ দিতে হবে।

কিন্তু ঘুমের মধ্যে তলিয়ে গিয়ে অনেকেই সকাল বেলা শুভেচ্ছা জানাতে বাধ্য হন।

কারণ ম্যাসেজও যে সিডিউল করে রাখা যায় তা অনেক স্মার্টফোন ব্যবহারকারীরই জানা নেই।  সিডিউল করে রাখা ম্যাসেজ পাঠানোর জন্য অ্যান্ড্রয়েড ও আইওএসের কয়েকটি অ্যাপের খোঁজ দেওয়া হলো।

টেক্সটরা

এতে ম্যাসেজ টাইপ করে পালস আইকনে ক্লিক করতে হয়। এরপর সিডিউল অপশনে ক্লিক করলে পুরো ম্যাসেজটি সবুজ হয়ে যাবে। অ্যাপটিতে ম্যাসেজ সিডিউল করা বাদেও ম্যাসেজ বক্সের রঙ পরিবর্তন ও পছন্দমতো ইমোজি ইনসার্ট করা যায়। গুগল প্লেস্টোরে অ্যাপটির রেটিং ৪ দশমিক ৫।

messamge-schedule-techshohor

সিডিউল ম্যাসেজ

এর ইউজার ইন্টারফেইস কিছুটা পুরানো ধাঁচের। এতে টেক্সটরা অ্যাপের মতো বাহুল্য কোনো ফিচার যুক্ত করা হয়নি। ম্যাসেজ লিখতে পালস আইকনটির ওপরে ক্লিক করতে হবে। দিন আর সময় ঠিক করে সেন্ড বাটনে ক্লিক করতে হবে। গুগল প্লেস্টোরে অ্যাপটির রেটিং ৪ দশমিক ২।

পালস এসএমএস

টেক্সটরা অ্যাপের মতো এতে আছে বেশ কয়েকটি ফিচার। তবে এর ইউজার ইন্টারফেইসটি বেশ সহজ।ম্যাসেজ সিডিউল করতে ড্রপ মেনু আইকনে যেতে হবে। এরপরে দিন ও সময় উল্লেখ করে সেন্ড বাটনে চাপতে হবে। গুগল প্লেস্টোরে অ্যাপটির রেটিং ৪ দশমিক ৪।

আইওএস ব্যবহারকারীদের জন্য অ্যাপ সমূহ :
ডিলেইড অ্যাপ
এতে ‘ডেইলি’ নামে একটি অপশন আছে। এই অপশনটি ব্যবহার করে প্রতিদিন একই সময় একই ব্যক্তিকে এসএমএস পাঠানো যাবে। শুধু এসএমএস নয় অ্যাপটি ব্যবহার করে সিডিউলড করে রাখা ইমেইল আর ফেইসবুক স্ট্যাটাসও আপডেট করা যাবে।
সিডিউলড
এতে ম্যাসেজ লিখে দিন আর সময় সেট করে দিলেই হলো। ম্যাসেজ পৌঁছে যাবে প্রাপকের কাছে।
গেজেটস নাউ অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/