Maintance

হ্যাকারকে আড়াই লাখ ডলার অফার করেছে এইচবিও!

প্রকাশঃ ২:৪৩ অপরাহ্ন, আগস্ট ১২, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:২০ অপরাহ্ন, আগস্ট ১২, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এইচবিও চ্যানেলের কম্পিউটার সিস্টেম হ্যাক করে মুক্তিপণ দাবি করা হ্যাকারদের আড়াই লাখ ডলার দিতে সম্মত হয়েছে কর্তৃপক্ষ। তবে হ্যাকারদের পক্ষ থেকে এখনো কোনো সাড়া পাওয়া যায়নি।

একটি ই-মেইল পর্যবেক্ষণ এমনটাই বলছে সংবাদমাধ্যম রয়টার্স। রয়টার্স বলছে, এইচবিওর পক্ষ থেকে হ্যাকারদের আড়াই লাখ ডলার দেওয়ার প্রস্তাব করা হয়। একই সঙ্গে মুক্তিপণ দেওয়ার যে সময়সীমা বেঁধে দিয়েছিল হ্যাকাররা সেই সময় বাড়ানোর জন্যও অনুরোধ জানায়।

এইচবিও কম্পিউটার সিস্টেম হ্যাক করে হ্যাকাররা অন্যতম জনপ্রিয় ‘গেইম অব থ্রোনস’ এর সর্বশেষ এপিসোড হাতিয়ে নেয়। সঙ্গে চ্যানেলের গুরুত্বপূর্ণ বেশকিছু তথ্যও হাতিয়ে নেয়। পরে তারা চ্যানলেটির কর্তৃপক্ষের কাছে ৬০ লাখ ডলার দাবি করে।

game-of-thrones-techshohor

এমন সময় হ্যাকের ঘটনাটি ঘটেছে যখন এইচবিও টাইমস ওয়ার্নারের পার্টনার হিসেবে এটি বিক্রি করার জন্য এটিঅ্যান্ডটি কোম্পানির সঙ্গে আলোচনা চলছিল। সেখানে কর্তৃপক্ষ এটি বিক্রির জন্য ৮ হাজার ৫৪০ কোটি ডলারের একটি চুক্তির কথাও অক্টোবরে জানিয়েছিল।

 তবে এইচবিওর এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, তারা বিশ্বস্ততার সঙ্গে হ্যাকারদের অর্থ পরিশোধ করবে। তবে যেহেতু তারা বিটকয়েনে সেটি পরিশোধ করতে বলেছেন তাই কিছুটা সময় প্রয়োজন।

তবে জুলাইয়ের শেষ দিকে এই মেইল পাওয়ার পরেও হ্যাকারদের কোনো সাড়া পাওয়া যায়নি।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/