দেশে ক্লাউড সেবা দিচ্ছে থাকরাল

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের শীর্ষ আর্থিক প্রতিষ্ঠানগুলোর জন্য ভার্চুয়ালাইজেশন ও ক্লাউড ইনফ্রাস্ট্রাকচার টেকনোলজি নিয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আইটি হার্ডওয়্যার, সার্ভিস ও সল্যুউশন কোম্পানি থাকরাল ইনফরমেশন সিস্টেমস প্রাইভেট লিমিটেডের (টিআইএসএল) আয়োজনে বৃহষ্পতিবার রাজধানীর রূপসী বাংলা হোটেলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় থাকরাল ইনফরমেশন সিস্টেমস ও ভিএমওয়্যারের কর্মকর্তা ও বিশেষজ্ঞরা এসব বিষয় তুলে ধরেন।

Thakral Workshop on virtualization and cloud infrastructure_photo

অনুষ্ঠানে থাকরাল ইনফরমেশন সিস্টেমস প্রাইভেট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা শাহজামান মজুমদার (বীর প্রতীক), চিফ অপারেটিং অফিসার বাসব বাগচী, ভাইস প্রেসিডেন্ট রেজওয়ান আলী ও ভিএমওয়্যার ইন্ডিয়া অ্যান্ড এসএএআরসির সিস্টেম ইঞ্জিনিয়ারিং ম্যানেজার নরেশ পুরোহিত প্রমুখ উপস্থিত ছিলেন।

থাকরালের ভাইস প্রেসিডেন্ট রেজওয়ান আলী বলেন, “ভার্চুয়ালাইজেশন ও ক্লাউড ইনফ্রাস্ট্রাকচারের ক্ষেত্রে আমরা দেশে এক বিশাল ক্ষেত্র দেখতে পাচ্ছি যা প্রতিষ্ঠানগুলোতে কাজের ফেক্সিবিলিটি প্রদানের পাশাপশি খরচও কমিয়ে দিবে।”

ভিএমওয়্যার ইন্ডিয়া অ্যান্ড এসএএআরসির সিস্টেম ইঞ্জিনিয়ারিং ম্যানেজার নরেশ পুরোহিত বলেন, “মোবাইল ক্লাউডের যুগে ভার্চুয়ালাইজেশনের সুবিধাগুলো আইটি ট্রান্সফরমেশনের মাধ্যমে ক্রেতাদের কাছে পৌঁছে দিচ্ছে ভিএমওয়্যার। সফটওয়্যার ডিফাইন্ড ডেটা সেন্টার আর্কিটেকচারের মাধ্যমে আইটির জটিল দিকগুলো সহজ করে প্রতিষ্ঠানগুলোর ভিত্তি প্রতিষ্ঠায় সহায়তার পাশাপাশি প্রতিষ্ঠানগুলোকে আরও বেশি কার্যকর করতে সফলভাবে কাজ করে যাচ্ছে ভিএমওয়্যার।”

Related posts

*

*

Top