Maintance

নাইট মোড আসছে টুইটারের ডেস্কটপ সংস্করণে

প্রকাশঃ ১০:১০ অপরাহ্ন, আগস্ট ১০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:১২ পূর্বাহ্ন, আগস্ট ১১, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য নাইট মোড ফিচার আনতে যাচ্ছে মাইক্রো ব্লগিং প্লাটফর্ম টুইটার। এখনো বেটা পর্যায়ে থাকা ফিচারটি কিছু সংখ‍্যাক ব্যবহারকারীকে পরীক্ষামূলকভাবে দেয়া হয়েছে।

যাচাই-বাছাই শেষে দ্রুতই নাইট মোড সব ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে বলে খবর প্রকাশ করেছে প্রযুক্তি বিষয়ক সাইট নাইনটুফাইভ গুগল। টুইটার কর্তৃপক্ষ বিষয়টির সত্যতা স্বীকার করেছে।

রাতে ডেস্কটপে টুইটার  ব্যবহারকারীদের সুবিধা দেয়ার জন্য এই মোড আনার ব্যবস্থা করা হচ্ছে। টুইটারের সেটিংস থেকে মোডটি চালু করে নেয়া যাবে।

ফিচারটি ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য নতুন হলেও টুইটারের মোবাইল  গত বছরই উন্মুক্ত করা হয়েছিলো এটি। অ‍্যাপটিতে দিনের সময় অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে নাইট মোডটি চালু বা বন্ধ করার কোনো সুযোগ রাখা হয়নি।

এছাড়া ফোনের ডিসপ্লে’র উজ্জলতার উপর নির্ভর করেও এটি বদলাবে না। পুরোপুরি ম্যানুয়াল পদ্ধতিতেই ব্যবহারকারীকে চালু বা বন্ধ করতে হবে মোডটি।

আপনি ডেস্কটপে টুইটার নিয়মিত ব্যবহার করেন? কিন্তু নাইট মোড ফিচারটির বেটা সংস্করণ এখনো পাননি? তাহলে ক্রোম ব্রাউজারের এই এক্সটেশনটি ইন্সটল করে নাইট মুড ফিচারটি কেমন হবে তা পরখ করে নিতে পারেন।

দ‍্য নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/