Maintance

সেলফি ফোন আনছে নকিয়া!

প্রকাশঃ ৫:০৩ অপরাহ্ন, আগস্ট ৯, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫২ অপরাহ্ন, আগস্ট ৯, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এইচএমডি গ্লোবাল চলতি মাসেই উন্মুক্ত করতে যাচ্ছে ফ্ল‍্যাগশিপ ফোন নকিয়া ৮। ফোনটি নিয়ে কয়েক মাস ধরে গুঞ্জন চলছে জোরেশোরেই। এবার ফাঁস হয়েছে ডিভাইসটির ক‍্যামেরার তথ‍্য।

চীনের বাইদু ওয়েবসাইটে ফাঁস হয়েছে ফোনটির ক‍্যামেরার কনফিগারেশনের একটি স্ক্রিনশর্ট। এ থেকে জানা যায়, নকিয়া ৮ হবে সেলফি নির্ভর ফোন। ডিভাইসটিতে থাকবে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক‍্যামেরা।

রাতে কিংবা কম আলোতে ভালো সেলফি তোলার জন্য থাকবে এলইডি ফ্ল‍্যাশ। এছাড়াও ফ্রন্ট ক‍্যামেরা থেকেই ৪কে ভিডিও রেকর্ড করার সুবিধা থাকবে।

পূর্বে ফাঁস হওয়া কিছু তথ্য থেকে জানা যায়, ডুয়েল ক‍্যামেরা সেটআপের নকিয়া ৮ ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে থাকতে পারে অ‍্যান্ড্রয়েড নোগাট ৭.১.১।

৫.৩ ইঞ্চি ডিসপ্লের ফোনটিতে ব্যবহার করা হতে পারে শক্তিশারী স্ন‍্যাপড্রাগন প্রসেসর। ৬ এবং ৪ জিবি র‍্যামের সংস্করণে বাজারে আসতে পারে ডিভাইসটি। ধারণা করা হচ্ছে ফোনটি মূল্য হতে পারে ৬০০ ইউরো।

উল্লেখ‍্য এইচএমডি গ্লোবাল নকিয়ার মাধ‍্যমে স্মার্টফোনের বাজার দখলে চেষ্টা করে যাচ্ছে। প্রতিষ্ঠানটির নকিয়া ৩, ৫ এবং ৬ মডেলের ফোনটি ইতোমধ্যে বাজারে সাড়া ফেলেছে। তাই নকিয়ার নতুন ফোন নিয়ে আগ্রহের কমতি নেই নকিয়া প্রেমীদের।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/