Maintance

বোর্ডিং স্কুলে টিকে থাকতে লড়াই করার গেইম

প্রকাশঃ ১:৫০ অপরাহ্ন, আগস্ট ১০, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ২:১৪ অপরাহ্ন, আগস্ট ১০, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রকস্টার গেইমস একের পর এক দুর্দান্ত সব গেইম তৈরি করে গেইমারদের মন জয় করে নিয়েছে। এর মধ্যে কিছুটা ‘অখ্যাত’ গেইম ‘বুলি : অ্যানিভার্সারি এডিশন’। মূলত এক্সবক্স ৩৬০ এর গেইমটি তার ১০ বছর পূর্তি উপলক্ষে অ্যান্ড্রয়েড ও আইওএস-এ ছাড়া হয়েছে।

রকস্টারের জনপ্রিয় মূল গেইম সিরিজ গ্র্যান্ড থেফট অটো সিরিজের সঙ্গে এর বেশ মিল রয়েছে। দুটো গেইমই ওপেন ওয়ার্ল্ড, দুটোতেই মূল চরিত্র যখন যা খুশি করতে সক্ষম। ফলে গেইমটির মিশন না খেলে শুধু ঘুরে বেড়িয়েও মজা করা সম্ভব।

গেইমটি কাল্পনিক বোর্ডিং স্কুল বুলওর্থ একাডেমি ঘিরে। গেইমের শুরুতে দেখা যাবে, মূল চরিত্র জিমি হপকিন্সকে তার মা ও সৎ বাবা স্কুলটিতে রেখে যাচ্ছে। তবে একে স্কুল না বলে কিশোর সংশোধনাগার বলাই ভালো।

বিশাল ক্যাম্পাসে প্রায় সকল শিক্ষার্থীই জিমিকে সবসময় ফাঁদে ফেলার চেষ্টা থাকে। তাদের দমন করার জন্য স্কুল প্রিফেক্টরাও পুলিশের চেয়ে কম নন। সব মিলিয়ে দুই পক্ষের সঙ্গে প্রায় লড়াই করে জিমিকে স্কুলে টিকে থাকতে হবে।

গেইমের এলাকাটি ক্যাম্পাস ছাড়াও আশপাশের শহর, সাগরপাড়, কার্নিভাল ইত্যাদির নিয়ে তৈরি। বিস্তীর্ণ এই এলাকায় মিশনের অভাব নেই, তবে গেইমের সাথে সাথে এলাকা একটু একটু করে আনলক হবে।

তবে মিশনে হারিয়ে গেলেই চলবে না, নিয়মিত ক্লাস ও কারফিউ মেনেও চলতে হবে। থাকতে হবে স্কুল প্রিফেক্টদের থেকে এক ধাপ এগিয়ে।

গেইমটির গ্রাফিক্স, শব্দশৈলী ও কাহিনী অসাধারণ। তবে বেশ শক্তিশালী ডিভাইস ছাড়া গেইমটি খেলে তেমন মজা পাওয়া যাবে না। ট্যাবলেট ও কন্ট্রোলার থাকলে সবচাইতে ভালো হয়। গেইমটির আকৃতিও বেশ বড়, প্রায় ৩ জিবি।

ডাউনলোড

গেইম দুটি সহজেই ডাউনলোড করা যাবে অ্যান্ড্রয়েড এবং আইওএস প্লাটফর্ম থেকে।

এস এম তাহমিদ

 

*

*

Related posts/