Maintance

দেশে বসছে সার্ক টেক সামিট

প্রকাশঃ ৫:৪৭ অপরাহ্ন, আগস্ট ৮, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৪ অপরাহ্ন, আগস্ট ৮, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সার্কভুক্ত দেশগুলোর তথ্যপ্রযুক্তিবিদদের মধ্যে মত বিনিময় এবং সাইবার সিকিউরিটির নিরাপত্তার বিষয়ে সম্পর্ক জোরদার করতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সার্ক টেক সামিট ২০১৭’।

তৃতীয়বারের মতো সিটিও ফোরাম বাংলাদেশ ও ইনফোকম ইন্ডিয়ার যৌথ উদ্যোগে আগামী ১১ ও ১২ আগস্ট ঢাকার ওয়েস্টিন হোটেলে এ সামিট অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকার ২ দিনব্যাপী আয়োজিত সামিটের বিভিন্ন আয়োজন ও অন্যান্য বিষয় নিয়ে কথা বলেন।

summit-Dhaka-techshohor.

এবারের সার্ক টেক সামিট উদ্বোধন করবেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী তারানা হালিম, বিশেষ অতিথি হিসেবে থাকবেন তথ্যপ্রযুক্তি বিভাগের ভারপ্রাপ্ত সচিব সুবির কিশোর চৌধুরী।

সামিটে মোট নয়টি তথ্যপ্রযুক্তি বিষয়ক সেমিনার ও সিম্পোজিয়াম অনুষ্ঠিত হবে। তথ্য প্রযুক্তিভিত্তিক সেমিনারগুলোতে বিগডাটা, ক্লাউড কম্পিউটিং, ডিজিটাল বিজনেজ সিকিউরিটি ও পাওয়ার অব প্লাস্টিক মানিসহ বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়কে গুরুত্ব দেওয়া হবে।

সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। প্রথম দিন সামিট দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হয়ে চলবে রাত ৯টা পর্যন্ত। আর শেষ দিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত। সামিটে মিডিয়া পার্টনার হিসেবে থাকবে ডিবিসি নিউজ।

আনিকা জীনাত

*

*

Related posts/