Maintance

ইউটিউব মোবাইল অ্যাপে আসছে প্লেব্যাক স্পিড কন্ট্রোল

প্রকাশঃ ৯:৫০ অপরাহ্ন, আগস্ট ৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:১৩ অপরাহ্ন, আগস্ট ৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সহজে ভিডিও’য়ের গতি নিয়ন্ত্রণে ইউটিউবের অ‍্যান্ড্রয়েড অ্যাপে আসছে ‘প্লেব্যাক স্পিড কন্ট্রোল’ ফিচার। সব ব্যবহারকারীদের জন্য এখনো ফিচারটি উন্মুক্ত হয়নি। তবে শীঘ্রই তা সবার কাছে পৌঁছে যাবে বলে ধারণা করা হচ্ছে।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম ৯টু৫ গুগলে প্রকাশিত এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়। প্রতিবেদনে ইউটিউবের অ্যান্ড্রয়েড অ্যাপে থাকা ফিচারটি স্ক্রিনশট প্রকাশ করা হয়েছে।

সংবাদ মাধ্যমটির তথ্যমতে, শীঘ্রই ফিচারটি অ‍্যান্ড্রয়েড অ্যাপে আনতে ইউটিউব পরীক্ষামূলক-ভাবে কাজ করছে। বেটা হিসেবে কিছু ব্যবহারকারীর ফোনে ফিচারটি দেয়া হয়েছে। তবে ইউটিউবের পক্ষ থেকে অফিসিয়ালভাবে এই সম্পর্কে কোন তথ্য জানানো হয়নি।

ইউটিউবে বড় ভিডিও দেখার সময় বিরক্ত লাগে অনেকেই। তাই ডেক্সটপ সংস্করণে রয়েছে প্লেব‍্যাক স্পিড কন্ট্রোল সুবিধা। যা ব্যবহার করে চাইলে ভিডিও সাধারণ গতির তুলনায় দ্রুত বা কম গতিতে দেখা যাবে।

এই সুবিধাটি করতে ডেস্কটপ সংস্করণে ইউটিউব ভিডিও চলার সময় সেটিং অপশনের যেতে হবে। যেখান থেকে স্পিড অপশনে ক্লিক করতে হবে। এরপর ০.২৫, ০.৫, ০.৭৫ কিংবা ১.২৫, ১.৫, ২ অপশনগুলোতে ক্লিক করে প্রয়োজন মত গতি নির্ধারণ করা যাবে ভিডিওয়ের।

দ‍্য নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/