Maintance

স্মার্টগ্লাস নিয়ে কাজ করছে অ্যাপল

প্রকাশঃ ৮:০০ অপরাহ্ন, আগস্ট ৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৫২ অপরাহ্ন, আগস্ট ৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টগ্লাস নিয়ে কাজ করতে যাচ্ছে টেক জায়ান্ট অ‍্যাপল। সব কিছু ঠিকঠাক থাকলে ২০১৯ সালে দেখা মিলতে পারে প্রতিষ্ঠানটির পরিধেয় ডিভাইস স্মার্টগ্লাসের।

ইতোমধ্যে অনলাইনে ফাঁস হয়েছে স্মার্টগ্লাস নিয়ে নানা তথ্য । ফাঁস হওয়া তথ্যে জানা যায়, অ্যাপলের স্মার্টগ্লাসে থাকতে পারে থ্রিডি ক্যামেরা । তবে ক্যামেরায় কোনো ডিসপ্লে নাও থাকতে পারে। ফোন বিষয়ক সংবাদ মাধ‍্যম ফোনএরিনাতে প্রকাশিত প্রতিবেদনে উঠে আসে এই তথ্য ।

অ্যাপলের স্মার্টগ্লাসটি আইওএস অপারেটিং সিস্টেম চালিত ডিভাইসের সাথে সংযোগ করে নিয়ন্ত্রণ করার সুবিধা থাকবে। ধারণা করা হচ্ছে, স্মার্টগ্লাসের সাহায্যে ক্যামেরা, সেন্সর ও ফোনের স্ক্রিন নিয়ন্ত্রণ করার ফিচার থাকতে পারে। এছাড়া স্মার্টগ্লাসে যুক্ত থাকতে পারে একটি মাইক্রোফোন। যা দিয়ে সিরিকে কমান্ড করা যাবে।

যদিও অ্যাপল এখনো কোনো তথ্য জানায়নি ডিভাইসটি সম্পর্কে। তবে স্মার্টগ্লাস হতে পারে  অ্যাপলের মুনাফা অর্জনের সবচেয়ে বড় মাধ্যম ।

কেননা বাজারে আসা গুগল গ্লাস গ্রাহকপ্রিয়তা পায়নি। তাই এই বাজার ধরতে অ্যাপলকে খুব বেশি প্রতিযোগিতা করতে হবে না বলে ধারণা করছেন প্রযুক্তি বিশ্লেষকরা । তবে ডিভাইসটিতে অবশ্যই নতুন চমক থাকতে হবে। তবেই পরিধেয় প্রযুক্তি পণ্যের বাজারে আসন পাকাপোক্ত করতে আরও একধাপ এগোবে প্রতিষ্ঠানটি।

ফোনএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/