Maintance

সায়েন্স অলিম্পিয়াডের চূড়ান্ত পর্ব আগামী শনিবার

প্রকাশঃ ১২:৫০ অপরাহ্ন, আগস্ট ৭, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:১৮ অপরাহ্ন, আগস্ট ৭, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঢাকা, চট্টগ্রাম এবং ময়মনসিংহে বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের (বিডিজেএসও) বাছাই পর্ব অনুষ্ঠিত হয়েছে। এর মধ্য দিয়ে শেষ হয়েছে তৃতীয়বারের এই আয়োজনের বাছাই পর্ব।

আঞ্চলিক বাছাই পর্বের নির্বাচিতদের নিয়ে আগামী শনিবার ঢাকায় হবে চূড়ান্ত পর্ব। সেখান থেকেই আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের জন্য দল নির্বাচন করা হবে।

ঢাকার ধানমন্ডি নিউ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়, চট্টগ্রামের ক্যান্টনমেন্ট পাবলিক কলেজে ও ময়মনসিংহে এইচ.এ. ডিজিটাল স্কুল অ্যান্ড কলেজের বাছাই পর্বে এক হাজার ২৫০ শিক্ষার্থী অংশ নিয়েছিল। সেখান থেকে ঢাকা ও চট্টগ্রাম অঞ্চলে ৭০ এবং ময়মনসিংহ অঞ্চল থেকে আরও ৩০ জনকে চূড়ান্ত পর্বের জন্য নির্বাচন করা হয়।

ঢাকা পর্বে উপস্থিত ছিলেন দেশের জ্যেষ্ঠ বিজ্ঞানী ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের (বিএফএফ)-এর ট্রাস্টি ড. রেজাউর রহমান, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল করিম, নিউ মডেল বহুমুখী উচ্চ বিদ্যালয়ে সহকারী প্রধান শিক্ষক হেলাল উদ্দিন চৌধুরী, বিএফএফের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী, বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির (এসপিএসবি) সহ-সভাপতি মুনির হাসান।

চট্টগ্রাম পর্বে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের অধ্যক্ষ কর্নেল আবু নাসের মো. তোহা, আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের চট্টগ্রাম জোনের জোনাল হেড মোহাম্মদ আজম ও এসপিএসবির সাধারণ সম্পাদক ফারসীম মান্নান মোহাম্মদী।

ময়মনসিংহ পর্বে উপস্থিত ছিলেন এইচ.এ. ডিজিটাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ খন্দকার কামরুল আরেফীন এবং এই কলেজের প্রতিষ্ঠাতা ও কমনওয়েলথ ইয়ুথ অ্যাওয়ার্ডস ২০১৬ বিজয়ী সওগাত নাজবিন খান।

এবারের আয়োজনে সহযোগিতা করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। এসপিএসবি এবং বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশন আয়োজক হিসেবে আর সহযোগী রয়েছে দৈনিক প্রথম আলো এবং ম্যাগাজিন পার্টনার বিজ্ঞানচিন্তা।

ফলাফল জানা যাবে বিডিজেএসও এর ওয়েবসাইটে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/