Maintance

রেকর্ড বেচাকেনায় টেকশহর ডটকম স্মার্টফোন মেলার পর্দা নামলো

প্রকাশঃ ৯:০০ অপরাহ্ন, আগস্ট ৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১:২৭ অপরাহ্ন, আগস্ট ৬, ২০১৭

ইমরান হোসেন মিলন, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রেকর্ড বেচাকেনায় পর্দা নামলো টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলার।

শনিবার শেষ দিনের শুরু থেকেই ব্যাপক ভীড়, বেচাকেনায় খুশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। ছাড়-উপহার আর বিভিন্ন অফারে নিজেদের পছন্দের পণ্য কিনতে পেরে সন্তুষ্ঠ ক্রেতারা।

অষ্টমবারের মতো এমন আয়োজন করে সাধারণ ক্রেতাদের হাতে ছাড়-উপহার আর অফারে স্মার্টফোন কেনার সুযোগ করে দিতে পেরে আনন্দিত আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার।

হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস সেলস ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, তিন দিনে প্রত্যাশার চেয়ে গ্রাহকদের সাড়া বেশি পেয়েছি আমরা। সবসময় আমরা চেয়েছে হুয়াওয়েকে বাংলাদেশে সবশ্রেণীর মানুষের হাতে তুলে দিতে। এজন্য মেলায় হ্যান্ডসেটে ১০ শতাংশ এবং অ্যাক্সেসরিজে ২০ শতাংশ ছাড় দিয়েছিলাম আমরা।

তিনি বলেন, এমন ছাড় আর এর সঙ্গে উপহারে মেলায় হুয়াওয়ে অভাবনীয় সাড়া পেয়েছে। আমরা বারবার এমন মেলায় আসতে চাই বলেও জানান তিনি।

স্যামসাং মোবাইলের রিটেইল বিজনেসের লিড জিএম সাদমান তানভির বলেন, আমরা প্রতিবছরই নতুন উদ্ভাবন নিয়ে হাজির হতে চাই। তেমনই অংশগ্রহণ ছিল এবারও। আমরা নতুন উদ্ভাবন দিয়ে সবার কাছে পৌঁছাতে চাই। এবারও তার বতিক্রম হয়নি।

তিনি বলেন, তারা বরাবরই বড় পরিসরে স্মার্টফোন মেলায় অংশগ্রহণ করে। এবারও তার ব্যতিক্রম হয়নি। ভবিষ্যতেও এমন বড় করে আসতে চান তারা।

দীর্ঘদিন পর মোবাইল ব্যবসায় ফিরে এসেছে নকিয়া। এসেই অ্যান্ড্রয়েড ফোন নিয়ে মেলায় প্রথমবারের মতো অংশ নিয়েছিল প্রতিষ্ঠানটি। প্রথমদিন থেকেই ভীড় আর ব্যাপক সাড়া পেয়ে খুব আশাবাদী দেশে নকিয়ার বাজারজাতকরণ প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল ওওয়াই(এইচএমডি)।

দেশে প্রতিষ্ঠানটির সাউথইস্ট এশিয়া এমার্জিং মার্কেটস হেড অব মার্কেটিং আরিফ ইফতেখার রাব্বি বলেন, দীর্ঘদিন পর অ্যান্ড্রয়েড ফোন নিয়ে আসার পর আমরা অভাবনীয় সাড়া পেয়েছি। আমরা এখনো মানুষের বিশ্বাস হারায়নি এমনটাই মনে হয়েছে তিন দিনের এই মেলায়।

তিনি বলেন, এবার প্রথম দিন থেকে সাধারণের এমন সাড়া পেয়ে আমরা আশাবাদী। সামনের মেলায় আমরা আরও বড় পরিসরে হাজির হবো।

এর আগে গত বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) মেলাটি শুরু হয়েছিল। মেলার উদ্বোধন করেছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

মেলায় অংশগ্রহণকারী শীর্ষস্থানীয় ব্র্যান্ডগুলো তিন দিন বিভিন্ন অফার-ছাড় আর উপহার দিয়েছে। এমনকি তাৎক্ষণিক কিছু ছাড়ও পাওয়া গেছে মেলায়। হয়েছে নতুন মডেলের স্মার্টফোন ও ট্যাব উম্মোচন করেছে।

এবারের মেলায় তিন দিনে দেশীয় মোবাইল ব্র্যান্ড সিম্ফনি ছয় শতাধিক হ্যান্ডসেট বিক্রি করেছে বলে জানিয়েছেন এক কর্মকর্তা।

এবারের মেলায় প্রদর্শনীতে ছিল স্যামসাং, হুয়াওয়ে, সিম্ফনি, উই, অপ্পো, শাওমি, সনি র‍্যাগস, আসুস জেনফোন, নকিয়া, লাভা, মাইক্রোম্যাক্স, লেনোভো, ডিসিএল, উইনম্যাক্স, গ্যাজেট অ্যান্ড গ্যাজেট, ডিটেল, এডাটা, লিনেক্স, আজকের ডিলসহ আরও কিছু ব্র্যান্ড ও প্রতিষ্ঠান।

মেলার সমন্বয়কারী ও এক্সপো মেকারের জেনারেল ম্যানেজার নাহিদ হাসনাইন সিদ্দিকী টেকশহরডটকমকে বলেন, অষ্টমবারের মতো প্রদর্শনীতে অন্যান্যবারের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। ক্রেতা-দর্শনার্থীদের যেমন সাড়া পাওয়া গেছে, তেমনি নিজেদের সর্বশেষ পণ্য বিক্রি করতে পেরে আনন্দিত। এই ধারা অব্যাহত থাকবে।

মেলার টাইটেল স্পন্সর হিসেবে ছিল দেশের তথ্যপ্রযুক্তি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম।
প্ল্যাটিনাম স্পন্সর স্যামসাং ও হুয়াওয়ে,গোল্ড স্পন্সর সিম্ফনি ও উই এবং সিলভার স্পন্সর হিসেবে ছিল অপ্পো,শাওমি, সনি র‍্যাংগস ও এডাটা। পার্টনার ছিল পিপলস রেডিও।

মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে ‘স্মার্ট চ্যাম্প কুইজ কনটেস্ট’-এর আয়োজন ছিল। এতে বিজয়ীরা হুয়াওয়ে, মাইক্রোম্যাক্স,লাভা ও লেনোভোর পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার পাবেন।

এছাড়াও মেলার তিনদিন সিম্ফনি মোবাইলের স্পন্সরে ‘সেলফি বাজ কুইজ কনটেস্ট’-এ পুরস্কার জেতার সুযোগ ছিল।

 

*

*

Related posts/