Maintance

শেষ দিনে আরও ছাড়-উপহারে জমজমাট স্মার্টফোন মেলা

প্রকাশঃ ১২:৪৩ অপরাহ্ন, আগস্ট ৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৮ অপরাহ্ন, আগস্ট ৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অত্যাধুনিক মুঠোফোন ক্রয়ে অভাবনীয় মূল্যছাড় ও উপহার পেতে সকাল থেকেই ক্রেতা-দর্শনার্থীদের ঢল নেমেছে টেকশহর ডটকম স্মার্টফোন ও ট্যাব মেলায়।

শেষ দিন হওয়ায় সকাল থেকেই বেচাবিক্রি জমে উঠেছে। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোও শেষ দিন হওয়ায় একটু বেশিই ছাড়-অফার দিচ্ছে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার সকাল থেকেই মেলার প্রবেশমুখে দেখা যায় দর্শনার্থীদের ভীড়। গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া প্রযুক্তিপণ্য নিয়ে দেশের সবচে বড় আয়োজন টেকশহর স্মার্টফোন ও ট্যাব এক্সপোর পর্দা নামবে রাত আটটায়।

মেলার প্রথম দুই দিন আশানুরূপ বেচাকেনায় খুশি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো। বাজারমূল্যের চেয়ে কমদামে অত্যাধুনিক মুঠোফোন পেয়ে আনন্দে বাড়ি ফিরছেন ক্রেতারা।

শনিবার সকালে প্রযুক্তিপ্রতিষ্ঠান নকিয়ার স্টলে দীর্ঘ লাইন দেখা যায়। ক্রেতাদের সাথে কথা বলে জানা যায় দীর্ঘদিন পরে নকিয়ার ফোন প্রদর্শনীতে পাওয়ায় দর্শনার্থীদের আগ্রহ রয়েছে এই ব্রান্ডের স্মার্টফোনে।

Bangabandhu-International-Conference-Center-people-techshohor

মেলার প্রথমদিন থেকেই ভার্চুয়াল রিয়েলিটি প্রযুক্তির বিশেষ যন্ত্রে নিয়ে দর্শনার্থীদের ‘ভিন্ন রকমের’ অভিজ্ঞতা এনে দিচ্ছে কোরিয়ান প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং। মেলা উপলক্ষ্যে সর্বনিম্ন ২ হাজার টাকাতেও স্মার্টফোন বিক্রি করেছে ব্র্যান্ডটি।

স্যামসাংয়ের প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান এক্সেল টেলিকমের ব্যবস্থাপক হাসান সাইফ বলেন, প্রথম দুই দিনে ব্যাপক সাড়া পেয়েছি । মেলায় ৩০০০ টাকা থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত নির্দিষ্ট মডেলে ছাড় পাচ্ছেন ক্রেতারা। এছাড়া মেলায় নতুন তিনটি মডেল নিয়ে এসেছি আমরা। ক্রেতারা ছাড়ের পাশাপাশি উপহার হিসেবে পাচ্ছেন টি শার্ট এবং ব্যাকপ্যাক।

এই কর্মকর্তা জানান, সেট কিনলে তাতক্ষণিক ভাবে ক্রেতারা একটি ক্ষুদে বার্তা পাচ্ছেন। লটারির মাধ্যমে উপহার হিসেবে জিতে নিচ্ছেন এসি, টিভি, ফ্রিজ। মেলার দ্বিতীয়দিনে এক ক্রেতা পেয়েছেন একটি এসি।

ঢাকার যাত্রাবাড়ি এলাকা থেকে কলেজ ছাত্র তামজিদ রোশান মেলায় এসেছে তার বোন লামিয়া আহসান কান্তার সাথে। পত্রিকায় ভিআর গেইমিং চেয়ার সম্পর্কে জেনে মেলায় এসেছে অভিজ্ঞতা নিতে।

তামজিদ রোশান বলেন, আমরা সারা বছর অপেক্ষায় থাকি স্মার্টফোন মেলার জন্য। কারণ এখানে সকল ব্র্যান্ডের মুঠোফোন একজায়গায় পাওয়া যায়। আর কমদামে ফোন কেনার পাশাপাশি উপহার পাওয়ার মজাই আলাদা।

মেলার সমন্বয়ক নাহিদ হাসনাই সিদ্দিকী জানান, মেলার প্রথম দিন থেকেই মেলায় দর্শনার্থীদের উপস্থিতি অভাবনীয়। দেশের মানুষের সবসময় নিজেকে হালনাগাত প্রযুক্তির সাথে সংযুক্ত রাখতে চায়। তাদের জন্য এক্সপো মেকারের এই আয়োজন।

মেলার আয়োজকরা জানান দেশি বিদেশী ২৫টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিয়েছে। মেলার টাইটেল স্পন্সর হিসেবে আছে দেশের প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম টেকশহর ডটকম।

মেলায় দেশী বিদেশী প্রযুক্তি প্রতিষ্ঠানের মধ্যে স্যামসাং, হুয়াওয়ে, সিম্ফনি, উই, অপ্পো, শাওমি, সনি, আসুস জেনফোন, নকিয়া, লাভা, মাইক্রোম্যাক্স, লেনোভো, ডিসিএল, উইনম্যাক্স, গ্যাজেট অ্যান্ড গ্যাজেট, ডিটেল, এডাটা, আজকের ডিলসহ বিভিন্ন ব্র্যান্ড ও প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে।
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা প্রদর্শন করা যাবে। প্রবেশমূল্য ২০ টাকা। মেলা চলবে ৫ আগস্ট পযর্ন্ত। মেলায় দর্শনার্থীদের প্রবেশমুল্য ২০ টাকা। পাশাপাশি প্রযুক্তি ভিত্তিক ইন্টারনেট সংবাদমাধ্যম টেকশহর ডটকমের অ্যাপ ডাউনলোড করে মেলায় বিনামুল্যে প্রবেশ করা যাবে। তিনদিনের মেলার পর্দা নামবে আজ শনিবার রাতে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/