Maintance

আইফোন ছাড়াই কাজ করবে অ্যাপল ওয়াচ

প্রকাশঃ ১১:৪২ পূর্বাহ্ন, আগস্ট ৫, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:০৯ অপরাহ্ন, আগস্ট ৫, ২০১৭

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এতোদিন পর্যন্ত আইফোন ছাড়া অ্যাপল ওয়াচ স্বাধীনভাবে কোনো কাজ করতে পারতো না। কিন্তু এখন প্রকৌশলীরা এমন একটি অ্যাপল ওয়াচ নির্মাণ করছেন যেটি আইফোনকে ছাড়াই একা একা কাজ করতে সক্ষম।

ব্যবহারকারীরা বাসায় ফোন রেখে বের হলেও কোনো সমস্যা নেই। অ্যাপল ওয়াচের মাধ্যমেই নোটিফিকেশন দেখা কিংবা ফোন করা যাবে। এখানেই শেষ নয়, চাইলে অ্যাপল ওয়াচটি ব্যবহার করে স্বাস্থ্য সম্পর্কিত নানা তথ্যও জেনে নেওয়া যাবে।

Apple-watch-techshohor

এটি ব্যবহার করতে আইফোনের সঙ্গে পেয়ার করার প্রয়োজন পড়বে না। কারণ এতো বিল্ট ইন হিসেবে রয়েছে ইন্টেলের সেলুলার মডেম। যা দিয়ে সরাসরি অ্যাপল ওয়াচটি এলটিই মোবাইল নেটওয়ার্কের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারবে।

নতুন অ্যাপল ওয়াচটি বছরের শেষ নাগাদ বাজারে আসতে পারে। তবে অ্যাপলের দুই প্রতিদ্বন্দ্বী স্যামসাং ও এলজি অনেক আগেই একই সুবিধা সম্বলিত স্মার্টওয়াচ বাজারে এনেছে।

অ্যাপল সর্বপ্রথম ২০১৫ সালে তাদের পণ্য অ্যাপল ওয়াচ বাজারে আনে। কিন্তু তারা অ্যাপল ওয়াচের বিক্রির পরিমাণ সম্পর্কিত কোনো তথ্য কখনো প্রকাশ করেনি।

সম্প্রতি অ্যাপলের প্রধান নির্বাহী অ্যাপল ওয়াচকে পৃথিবীর সর্বাধিক বিক্রিত স্মার্টওয়াচ দাবি করলেও বৃহৎ পরিসরে স্মার্টওয়াচের বাজারে সবচেয়ে এগিয়ে আছে চীনের কোম্পানি শাওমি ও মার্কিন কোম্পানি ফিটবিট।

বিবিসি অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/