Maintance

নতুন পুরাতনের সমন্বয় গ্যালাক্সি লিডার ৮

প্রকাশঃ ৭:০০ অপরাহ্ন, আগস্ট ৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১২:৫৮ অপরাহ্ন, আগস্ট ৫, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর: সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে স্যামসাং তাদের ফ্ল্যাগশিপ ফ্লিপ ফোন বাজারে আনার ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। ফোনটির নাম দেওয়া হয়েছে লিডার ৮।

ধরে নেয়া যেতে পারে নামের সঙ্গে মিল রেখে ফোনটি লিডারদের হাতেই জনপ্রিয় হয়ে উঠবে। ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার সমৃদ্ধ ফোনটিতে রয়েছে ডুয়াল ডিসপ্লে আর অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড।

ফোনটির দুপাশেই রয়েছে ৪ দশমিক ২ ইঞ্চির ফুল এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে। তবে সামনের ডিসপ্লেটি মূলত নোটিফিকেশন, দ্রুত সেটিংস বদলানো ও রিমাইন্ডার দেখানোর জন্যই ব্যবহার করা হয়েছে।

ফোনটি দূর থেকে দেখে ছোট আকৃতির গ্যালাক্সি এস৮ এর মতো মনে হলেও ফ্লিপ খোলার পর ডিপ্যাড, নাম্বার-কি ও তার ওপরে থাকা স্ক্রিনটি পুরোনো দিনের ফোনের কথাই মনে করিয়ে দেবে।

ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮২১ প্রসেসর, ৪ গিগাবাইট র‌্যাম, ৬৪ গিগাবাইট ইন্টার্নাল স্টোরেজ, ২৩০০ এমএএইচ ধারণক্ষমতার ব্যাটারি। ফোনটির মূল ক্যামেরায় ১২ মেগাপিক্সেল ও সেলফি ক্যামেরায় ৫ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করা হয়েছে। পেছনে রয়েছে ফিংগারপ্রিন্ট সেন্সর ও ওয়্যারলেস চার্জিং সুবিধা।

ফ্লিপ ফোন প্রেমীদের এটি কিনতে হলে কিছুদিন অপেক্ষা করতে হবে কারণ আপাতত ফোনটি শুধুমাত্র চীনেই পাওয়া যাচ্ছে।

বিজিআর অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/