Maintance

মেলায় দুটি অন্যরকম পাওয়ার ব্যাংক

প্রকাশঃ ১১:১৩ পূর্বাহ্ন, আগস্ট ৪, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৪৬ পূর্বাহ্ন, আগস্ট ৪, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর: স্মার্টফোন ও ট্যাবের কল্যাণে আজ পাওয়ার ব্যাংক সবার হাতে হাতে। প্রায় প্রতিটি কোম্পানিই পাওয়ার ব্যাংক বিক্রি করলেও, দুটি কোম্পানি মেলায় কিছুটা ভিন্ন প্রকারের দুটি ডিভাইস নিয়ে এসেছে।

প্রথমটি এনেছে ডি-টেল। নতুন এই কোম্পানিটির নিজস্ব ব্র্যান্ডের পাওয়ার ব্যাংকটি ১০,০০০ মিলিঅ্যাম্পেয়ার আওয়ার ধারণক্ষমতা সম্পন্ন। দুটি ইউএসবি আউটপুট ও একটি মাইক্রো ইউএসবি ইনপুট সমৃদ্ধ পাওয়ার ব্যাংকটি আকারে তেমন ছোট নয়। অফহোয়াইট রঙের প্লাস্টিক বডিতেও কোনো নতুনত্ব নেই। তবে এতে থাকা চি-ওয়্যারলেস চার্জিং সুবিধাটিই এর মূল বিশেষত্ব।

চি ওয়্যারলেস সমর্থিত সকল ডিভাইসই কোনো প্রকার তার ছাড়াই এর মাধ্যমে চার্জ করা যাবে। পাওয়ার ব্যাংকটির মূল্য রাখা হয়েছে ২২৫০ টাকা। তবে মেলা চলাকালীন সময় ৩০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট পাওয়া যাবে।

দ্বিতীয় ডিভাইসটি তৈরি করেছে এডাটা। ৮০০০ মিলিঅ্যাম্পেয়ার আওয়ার ধারণক্ষমতার পাওয়ার ব্যাংকটি একইসঙ্গে পানি ও ধুলা-বালি নিরোধক। দুটি ডিভাইস একত্রে চার্জ করার জন্য এতে দুটি ইউএসবি পোর্ট আছে। সঙ্গে রয়েছে মাইক্রো ইউএসবি পোর্ট।

তবে ডিভাইসটির মূল বৈশিষ্ট্য হলো এর এলইডি লাইটিং সিস্টেম, যার মাধ্যমে পুরো ঘর আলোকিত করা যাবে। প্রয়োজনে সিগন্যাল হিসেবে ব্যবহারের জন্য এতে স্ট্রোব মোডও রয়েছে। এছাড়াও স্মার্টফোনে তোলা ছবি আরও প্রাণবন্ত করার জন্য এটি লাইট হিসেবেও ব্যবহার করা যাবে।

মেলা উপলক্ষে এর মূল্য ধরা হয়েছে ২২৫০ টাকা। তবে মেলার বাইরে এটি ২৫০০ টাকায় পাওয়া যাবে বলে জানা গেছে।

মেলা ঘুরে এস এম তাহমিদ

*

*

Related posts/