Maintance

স্যামসাংয়ের ভিআরে রোলারকোস্টারের স্বাদ

প্রকাশঃ ৮:০৩ অপরাহ্ন, আগস্ট ৩, ২০১৭ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:৫৬ অপরাহ্ন, আগস্ট ৩, ২০১৭

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : টেকশহর স্মার্টফোন ও ট্যাব মেলায় স্যামসাং নিয়ে এসেছে গিয়ার ভিআর এক্সপেরিয়েন্স বুথ। তাদের দাবি তারাই প্রথম দেশে এমন মুভিং চেয়ারের মাধ্যমে এক্সপেরিয়েন্স বুথ এনেছে।

স্যামসাংয়ের এমন গিআরভিআর-এ ফোরডি চেয়ারের মাধ্যমে রোলারকোস্টারে চড়ার অভিজ্ঞতা নেওয়া যাবে। গিয়ার ভিআরে একই সাথে ৩৬০ভিডিও দেখাতে ও শব্দ শোনাতে সক্ষম হলেও, ফোরডি চেয়ার স্ক্রিনে থাকা ভিডিও অনুসারে নড়াচড়া করতে সক্ষম হওয়ায় অভিজ্ঞতায় যুক্ত হবে নতুন মাত্রা।

স্যামসাং কর্মকর্তরা বলছেন, তারা এমন চেয়ার ও হ্যান্ডসেটের মাধ্যমে যে অভিজ্ঞতা দেবে সেটি বাস্তবে রোলারকোস্টারে চড়ার মতোই।

স্যামসাং চেয়ারটিতে বসার সাথে সাথে সিটবেল্ট দিয়ে ব্যবহারকারীকে শক্তভাবে বেঁধে দেয়া হচ্ছে। এর পর একটি গ্যালাক্সি এস৮+ গিয়ার ভিআরে যুক্ত করে ব্যবহারকারীর চোখের সামনে আটকে দেয়া হচ্ছে যেখানে থাকছে হেডফোন।

VR-Techshohor

এর পর শুরু হয়ে যাবে রোলারকোস্টারে চড়ার ভিডিও-একেবারে লাইন ধরে ওঠা থেকে কোস্টারে বসা, ধীরে ধীরে স্পিড বেড়ে যাওয়া, কোস্টারটির আঁকাবাঁকা চলার পথ থেকে শুরু করে প্রায় সবকিছুই বাস্তবতার খুব কাছাকাছিভাবে উপভোগ করা যাবে।

রোলার কোস্টারে চড়ার এমন অভিজ্ঞতা টেকশহর ডটকমকে বলেছেন এক দর্শনার্থী। সাঈদ হাসান নামের ওই দর্শনার্থী বলেন, আমি কখনো রোলারকোস্টারে চড়িনি। তবে স্যামসাংয়ের এমন একটি চেয়ারে বসে সেই স্বাদ পেলাম। যদিও আমি খুবই ভয় পেয়েছিলাম। কিন্তু এটা একটা অনন্য অভিজ্ঞতা আমার কাছে।

সেই অভিজ্ঞতা নিতে মুভিং চেয়ারে বসেছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। সেই অভিজ্ঞতা নিয়ে পরে বলেন, গিআর ভিআরের অভিজ্ঞতা আসলেই অন্যরকম। স্মার্টফোন এখন এমন প্রযুক্তিও আমাদের সামনে আনছে যেটি বাস্তব।

মেলায় আগত সকলের জন্য এক্সপেরিয়েন্সটি উন্মুক্ত রেখেছে স্যামসাং।

এস এম তাহমিদ

*

*

Related posts/